বৃষ্টিতে ম্যাচ গেল ভেস্তে! ভারতীয় দল বসে দেখলো চন্দ্রযানের অবতরণ, বুমরার প্রতিক্রিয়ার ভিডিও ভাইরাল

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ২৩ শে আগস্ট, ২০২৩। দিনটি ভারতের মহাকাশ গবেষণার ইতিহাসে একটা অত্যন্ত স্মরণীয় দিন। কারণ আজ ভারতের তৈরি চন্দ্রযান অত্যন্ত কম খরচে দীর্ঘদিনের পথ পাড়ি দিয়ে চাঁদে নামার যে স্বপ্ন দেখেছিল তা সত্যি করতে পেরেছে। বাকি দেশবাসীদের মতোই চন্দ্রযান ৩-এর সফল অবতরণ দেখেছিল গোটা ভারতীয় ক্রিকেট দল। ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির জন্য বন্ধ হয়ে গিয়েছে এবং ভারত ২-০ ফলে সিরিজ জিতে নিয়েছে।

   

বৃষ্টির চলাকালীন যশপ্রীত বুমরারা সাধারণ দেশবাসীর মতনই স্ক্রিনে চোখ রেখে গোটা ভারতীয় ক্রিকেট দল চন্দ্রযানের চাঁদে নামার লাইভ কভারেজ প্রত্যক্ষ করেছে। বিসিসিআই (BCCI) তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ঐতিহাসিক মুহূর্তের পর ভারতীয় ক্রিকেটারদের আনন্দ উদযাপনের বিষয়টির একটি ভিডিও পোস্ট করেছে। এরপর ভারতের প্রাক্তন এবং বর্তমান তারকারা শুভেচ্ছা জানিয়েছে ইসরোর বিজ্ঞানীদের।

এর পাশাপাশি চন্দ্রযান-৩ চাঁদের পৃষ্ঠে নেমে আসার সাথে সাথে মহেন্দ্র সিংহ ধোনির কন্যা জিভার একটি মন ছোঁয়া প্রতিক্রিয়ার ভিডিও ভাইরাল হয়েছিল। তবে ভিডিওতে দেখা যাচ্ছে চন্দ্র যান নয় বরং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভারতীয় পতাকা আন্দোলন করতে দেখে অত্যন্ত উৎসাহিত হয়ে পড়েছিল এবং জোরে জোরে হাততালি দিতে শুরু করেছিল।

এরপর বিসিসিআই সেক্রেটারি জয় শাহ, কিংবদন্তি ওপেনার সচিন টেন্ডুলকার এবং অন্যান্য সম্মানিত ক্রীড়াবিদ এবং প্রশাসক, অতীত ও বর্তমানের তারকা ক্রিকেটাররা সহ সমস্ত বিশিষ্ট ব্যক্তিরা দেশবাসীকে ও অক্লান্ত ভাবে পরিশ্রম করা বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন: ২০১৯-এ ভারতীয় দল ও চন্দ্রযান ব্যর্থ হয়েছিল! এবার আফসোস মিটিয়েছে ISRO, রোহিতরা কি পারবেন?

২০১৯ সালে চন্দ্রযান ২, যখন চাঁদের মাটিতে দেশের সঙ্গে সংযোগ রেখে অবতরণ করতে ব্যর্থ হয় তখন ভারতবর্ষের মানুষ অত্যন্ত হতাশ হয়েছিল। এই বছর বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে অত্যন্ত হাঁটতে লড়াইয়ের পর বিশ্বকাপের সেমিফাইনাল হারায় দুঃখ পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। ISRO নিজেদের ব্যর্থতা ২০২৩ সালে ভুলিয়ে দিতে পেরেছে। ভারত কি পারবে?

 

সম্পর্কিত খবর