টাইমলাইনখেলাক্রিকেট

“আগ্রাসী ক্রিকেটই খেলবো”, কিউয়িদের চূর্ণ করে ভারতকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন স্টোকস

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত একটা বছরে খুব খারাপ সময় কেটেছে ইংল্যান্ড টেস্ট দলের। একের পর এক হার প্লেয়ারদের, পারফরম্যান্স করতে না পারা, চাপের মুখে ভেঙে পড়া ইত্যাদি নানান সমস্যায় ভুগছে জো রুটরা। একা কুম্ভ হয়ে ইংল্যান্ড দলকে টানছিলেন রুট। কিন্তু আশানুরূপ ফল হয়নি। রুট নিজে মহাজাগতিক ফর্মে থাকলেও সাফল্য পায়নি ইংল্যান্ড দল। বাধ্য হয়ে অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন রুট। জায়গায় নতুন অধিনায়ক করা হয়েছে বেন স্টোকসকে। এখন তার হাত ধরে ফের একবার ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছে ইংল্যান্ড টেস্ট দল।

অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথম সিরিজ ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাটিতে। এই সিরিজে পুরোপুরি বদলে যাওয়া থ্রি লায়ন্সদের দেখতে পেল ক্রিকেট বিশ্ব। ঘরের মাটিতে কিউইদের ৩-০ ফলে দূরমুশ করল রুটরা। নিজের চেনা ছন্দেই ছিলেন জো রুট। বল হাতে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ম্যাথু লিচ এবং জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ডের কাছে বাড়তি পাওনা ছিল জনি বেয়ারস্টোর দুরন্ত ফর্ম।

সদ্যই ইংল্যান্ডের কোচ নিযুক্ত হওয়ার ব্রেন্ডন ম্যাকুলামের অবদানও অস্বীকার করার নয়। বিশেষ করে টেস্ট ক্রিকেটে জনি বেয়ারস্টো আচমকাই যে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেছেন তার পেছনে কি ম্যাকুলামের মস্তিষ্কপ্রসূত চিন্তাভাবনা কাজ করেনি? এই নিয়ে চিন্তা থেকেই যায়। তবে সিরিজ জয়ের পর ভারতের বিরুদ্ধে হুংকার ছেড়ে রেখেছেন বর্তমান ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। গতবছর ইংল্যান্ডের মাটিতে শুরু হওয়া ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ চার ম্যাচ খেলেই স্থগিত রাখতে হয়েছিল করোনার কারণে। সেই সিরিজে ২-১ ফলে এগিয়ে রয়েছে ভারত। শেষ টেস্ট পয়লা জুলাই থেকে আরম্ভ হবে এজবাস্টন এর মাটিতে। সেই টেস্টে মরণ কামড় দেবে এই বদলে যাওয়া ইংল্যান্ড।

ভারতের বিরুদ্ধে টেস্ট প্রসঙ্গে স্টোকস বলেছেন, “আমাদের ওপর বিশ্বাস রাখুন আমরা একই রকম আক্রমনাত্মক মানসিকতা নিয়ে মাঠে নামব জানি ভারত আলাদা প্রতিপক্ষ নিউজিল্যান্ড আলাদা প্রতিপক্ষ কিন্তু শেষ টেস্ট সিরিজের ইতিবাচক দিকগুলো মাথায় রেখেই আমরা মাঠে নামবো শুক্রবার থেকে ভারতের বিরুদ্ধে এই একই ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো।”

Related Articles

Back to top button