টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘করোনাকে যখন আটকে দিয়েছি, তখন ওমিক্রনকেও রুখে দেব’, রাজ্যবাসীর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (covid-19) আতঙ্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না। নতুন বছরের শুরু থেকেই উর্দ্ধমুখী করোনার গ্রাফ। সঙ্গে আবার দোসর ওমিক্রন। যা নিয়ে রীতিমত ভয়ের পরিবেশে বিরাজ করছে বঙ্গবাসী। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের গ্রাফ। প্রথম ৯ দিনেই রেকর্ড সীমায় পৌঁছে গিয়েছিল সংক্রমণের মাত্রা। তবে এসবের মধ্যে রাজ্যবাসীকে এক অভয়বাণী দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বর্তমান সময়ে গঙ্গাসাগর মেলা চলছে রাজ্যে। শুধু বাংলাই নয়, বিভিন্ন রাজ্য থেকে আসা পুণ্যার্থীদের সমাগম হচ্ছে বাংলায়। যদিও এই বিষয়ে আদালতের নির্দেশ মেনে চলার উপরই বেশি প্রাধান্য দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে বারবার মনে করিয়ে দিচ্ছেন করোনাকে হারাতে নেওয়া প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে।

এদিন বাবুঘাট থেকেই গঙ্গাসাগর মেলার যাত্রা শুরু করে পুণ্যার্থীদের সতর্ক করে মুখ্যমন্ত্রী বলেন, ‘অনেক অফিসার বর্তমান সময়ে করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। আর বাকিরা সংক্রমণ আটকাতে দিনরাত এক করে কাজ করে চলেছেন। তাই বলব, তাঁদের সহযোগিতা করুন আপনারা। আমরা যখন কোভিড জয় করতে পেরেছি, তখন ওমিক্রনও ঠিক রুখে দেব’।

সংক্রমণ বৃদ্ধি হলে, পরবর্তী পদক্ষেপের কথা স্মরণ করিয়ে বুধবার মুখ্যমন্ত্রী বলেন, ‘এখন সাবধানতাই হল মূল বিষয়। সবরকম ব্যবস্থা আমরা নিলেও, করোনা বা ওমিক্রনের সংক্রমণ তো আর আমাদের হাতে নেই। গোটা বিশ্বেই তা ছেয়ে গেছে। এই পরিস্থিতিতে করোনাকে রুখতে আমাদের সবরকম সতর্কতামূলক পদক্ষেপ নিতে হবে’।

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘আমরা যখন কোভিড জয় করতে পেরেছি, তখন ওমিক্রনও ঠিক রুখে দেব। সকলেই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক, প্রয়োজনে ডাবল মাস্ক ব্যবহার করুন। সতর্ক থাকুন, অযথা শুধু শুধু ভয় পাবেন না’।

Related Articles

Back to top button