টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

কতটা দাপট দেখাবে নিম্নচাপ, মহালয়ায় কি বৃষ্টিতে ভিজবে আপনার এলাকা, কি বলছে আবহাওয়া দপ্তর ?

বাংলাহান্ট ডেস্ক : কলকাতা ও তার আশপাশের এলাকায় সকাল থেকে আকাশ পরিষ্কার। তবে ভোরের দিকে কোথাও কোথাও দু-এক পশলা বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানাচ্ছে, আপাতত মহালয়া পর্যন্ত অর্থাৎ রবিবারের আগে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩.৬° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৩.২° সেলসিয়াস
আর্দ্রতা : ৯২%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮১%

আজকের আবহাওয়া : আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আবহাওয়া দফতরের পূর্বাভাসে অনুসারে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২৪ সেপ্টেম্বর শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। সব কটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

অপরদিকে শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলির কোথা কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া : আগামী দু’দিন ভারি বৃষ্টির সম্ভাবনা নেই শহরে। তবে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে। পুজোর সময় কেমন থাকবে বাংলার আবহাওয়া তা নিয়ে আবহাওয়া দফতরের কোনও পূর্বাভাস এখনও পর্যন্ত পাওয়া যায় নি।

Related Articles