টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

ধীরে ধীরে থাবা বসাচ্ছে উত্তুরে বাতাস! সপ্তাহান্তে আরও নামবে তাপমাত্রার পারদ, এক নজরে আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্ক : বিগত দু’দিনে প্রায় ৩ ডিগ্রির মতো হ্রাস পেয়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। তবে আপাতত তাপমাত্রা আর সেরকম কমার কোনও পূর্বাভাস নেই বলা হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Report) তরফ থেকে। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে আবারও তাপমাত্রা কমতে পারে। অর্থাৎ এই সপ্তাহে ভালোই শীতের আমেজ অনুভূত হবে রাজ্য জুড়েই।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ২৯.৩°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২২.১° সেলসিয়াস
আর্দ্রতা : ৫২%
বাতাস : ১২ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৯%

আজকের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে শহরে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। ২ দিনে কলকাতার ন্যূনতম তাপমাত্রা কমেছে প্রায় ৩ ডিগ্রির মতো। সোমবার এই তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। দিন কয়েক আগে অবশ্য কলকাতার তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ২৫ নভেম্বর অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৪-৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে।

এদিন দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই মঙ্গলবারের তুলনায় ন্যূনতম তাপমাত্রা কমেছে। এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ফের তাপমাত্রা কমতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। তুলনামূলকভাবে শীতের প্রভাব বেশি থাকবে রাজ্যের পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে।

আগামীকালের আবহাওয়া : নামছে তাপমাত্রার পারদ। আগামী কয়েক দিন আরও বেশি করে অনুভূত হবে শীত শীত আমেজ। বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই রাজ্য জুড়ে। এমনই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

Related Articles