fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবর : ডিসেম্বরের শুরুতেই জোরদার হলো উত্তুরে হাওয়া, চলতি সপ্তাহেই জাঁকিয়ে শীত পড়তে চলেছে কলকাতায়

 

বাংলা হান্ট ডেস্ক : একের পর এক পশ্চিমী ঝঞ্জা এবং নিম্নচাপের কারণে রাজ্যে আসতে বাধা পাচ্ছিল উত্তুরে হাওয়া। সেকারণেই নভেম্বর মাসের শেষ হয়ে গেলেও শুধুমাত্র ঠান্ডার আমেজ ছাড়া কোন কিছুই সেভাবে উপভোগ করতে পারেনি কলকাতাবাসী। তবে অনুমান অনুযায়ী ডিসেম্বরের শুরুতেই পটপরিবর্তন।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে আগেভাগে জানানো হয়েছিল, ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকেই শীত অনিভব করতে শুরু করবে কলকাতাবাসী। অনুমান সত্যি করে ডিসেম্বর মাসের শুরুতেই সব ঝন্ঝা কাটিয়ে জোরদার হতে শুরু করেছে উত্তুরে হাওয়া।

হাওয়া অফিসের অনুমান অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আরও নামবে কলকাতার পারদ। পশ্চিমাঞ্চলে তাপমাত্রা নামতে পারে ১২-১৩ ডিগ্রি।হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, চলতি সপ্তাহের মধ্যেই জাঁকিয়ে শীত পড়বে কলকাতায়। তবে স্থায়ী হবেনা, আবার তাপমাত্রা বাড়তে শুরু করবে অল্প অল্প করে।

পশ্চিমী ঝঞ্ঝার কারণে শীত আসতে এমন গরিমশি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। কিন্তু তারপরেই কলকাতার পারদ নামবে অনেক নিচে ফলে তাড়িয়ে তাড়িয়ে শীতের আমেজ উপভোগ করতে পারবে গোটা কলকাতাবাসী।

আবহাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাপমাত্রা ৩-৪ ডিগ্রি কমে যেতে পারে কলকাতার তাপমাত্রা। এবং জেলাগুলিতে ১২-১৩ র কাছাকাছি। তবে আকাশ থাকবে মেঘমুক্ত।

Close
Close