টাইমলাইনভারত

আজ ও আগামীকাল চলবে বৃষ্টি, জানাল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ গতকাল বিকেলের পর থেকেই শহর কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে নেমেছে তুমুল বৃষ্টি। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে চলবে বৃষ্টি। ভিজবে দুই বর্ধমান, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূমে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে, আগামী ৩-৪ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হবে উত্তর বাংলার ৫ জেলাতেও।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৫টি জেলা এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মৌসম ভবনের পক্ষ থেকে বৃষ্টির পূর্ভাবাস
মৌসম ভবন জানিয়েছে, এবারে বর্ষা ঢুকবে সঠিক সময়ে। দক্ষিণ -পশিম মৌসুমী বায়ুর প্রভাবে এবছর বর্ষা জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে বর্ষার আগমন ঘটবে। স্বাভাবিক সময়েই হবে এই বৃষ্টি। এতে করে কৃষি কাজেও খুব একটা সমস্যা সৃষ্টি হবে না। কৃষকদের জন্যও এল সুখবর। এর পাশাপাশি জুনের প্রথমেই কেরালায় বর্ষা প্রবেশ করবে। এবং তারপর তা পানজিম, পুনে ও মুম্বই হয়ে রাজধানীতে প্রবেশ করবে।

কলকাতা (Kolkata) শহরে সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ দেখতে পাওয়া যাচ্ছে। তবে তাপমাত্রার খুব একটা হেরফের আজ লক্ষ্য করা যাবে না। গতকাল সর্বচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আর আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই মেঘাচ্ছন্ন পরিবেশ বিরাজ করছে। ধীরে ধীরে আরও মেঘ ঘনীভূত হতে পারে। সাথে দমকা বাতাসও বইবে জানাচ্ছে হাওয়া অফিস।

Related Articles