টাইমলাইনআবহাওয়া

আবহাওয়ার খবরঃ টানা বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ, তাপমাত্রা কমে স্বস্তি শহরে

বাংলাহান্ট ডেস্কঃ টানা বৃষ্টিতে ভাসবে দক্ষিণ এর জেলাগুলি, বুধবার এমনটাই জানাল আবহাওয়া দপ্তর (weather office) । আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিনে বর্ষা ঢুকবে উত্তরবঙ্গে। ফলে তাপমাত্রা নেমে আসবে অনেকটাই। আজ কলকাতা আকাশ আংশিক মেঘলা। বিকেলে বজ্রবিদ্যুৎ সহ কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে। বাতাসে প্রচুর জলীয় বাষ্প উপস্তিতির কারনে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।

শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা আজ বুধবার ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। পাশাপাশি সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। সেটিও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। যা অস্বস্তির কারন হবে।

মুম্বাইয়ের আকাশে নিসর্গ ঘূর্ণিঝড়ের কালো মেঘ বিরাজ করলেও, বাংলার আবহাওয়া কিন্তু মনোরম। সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ দেখা যাচ্ছে। রোদের পারদও চড়ছে জোরকদমে। এরই মাঝে গতকাল অল্প সময়ের বজ্রপাত যুক্ত বৃষ্টিতে সামান্য ঠাণ্ডা হয়েছে পরিবেশ।

আবার মহারাষ্ট্র এবং গুজরাট অঞ্চলের দিকে ধেয়ে আসা নিসর্গের দরুন আজ তান্ডব চলতে পারে মহানগরী মুম্বাইয়ে। ক্ষতিগ্রস্থ হতে পারে উপকূল অঞ্চলগুলিও। তাঁর রেশ সামান্য হলেও বাংলায় আসতে পারে নিম্নচাপ হয়ে জানিয়েছে আবহাওয়া দফতর। করোনা প্রাদুর্ভাবের মধ্যেই নিসর্গ আতঙ্কে রয়েছে মহারাষ্ট্রবাসী।

ঘণ্টায় প্রায় ১২৫ কিমি বেগে উপকূলের উপর তাণ্ডব দেখাতে পারে এই নিসর্গ। এই সময়কালে সমুদ্র উপকূলবর্তী মানুষজনকে সতর্ক থাকার বার্তা দেওয়া হয়েছে এবং সেই সঙ্গে সমুদ্র যাত্রা থেকে নিষেধ করা হয়েছে। লাল সতর্কবার্তা জারী করা হয়েছে সর্বত্র।

Related Articles