টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

বাংলায় ধেয়ে আসছে বড়সড় প্রাকৃতিক দুর্যোগ, সর্তকতা জারি করল আবহাওয়া দপ্তর: আজকের আবহাওয়া

বাংলা হান্ট ডেস্কঃ গত দু’দিন ধরে পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা জুড়ে চলেছে বিক্ষিপ্ত তথা ভারী বৃষ্টিপাত। ক্রমশ এগিয়ে আসছে উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ। যার জেরে আজও সকাল থেকেই আকাশের মুখ ভার। আলিপুর আবহাওয়া দপ্তরের অনুমান অনুযায়ী, আজ ফের একবার ভারী বৃষ্টিপাত হতে পারে রাজ্যের বিভিন্ন প্রান্তে। নিম্নচাপের হাত ধরেই বর্ষা প্রবেশ করতে চলেছে বাংলা, ওড়িশা এবং ছত্রিশগড়ে। তবে তার আগেই আপাতত বৃষ্টিতে ভিজবে রাজ্যবাসী। অন্তত এমনটাই অনুমান আবহাওয়াবিদদের।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 34° C
সর্বনিম্ন তাপমাত্রা 26° C
আদ্রতা 85%
বাতাস 13 km/h
মেঘে ঢাকা 69%

আজকের আবহাওয়া :

গত সোমবার এবং মঙ্গলবার বজ্রপাতের জেরে রাজ্যজুড়ে মৃত্যু হয়েছে প্রায় ২৯ জনের। এরই মধ্যে ফের একবার বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই আজ থেকে নদীবাঁধ গুলি মেরামতির দিকে নজর দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দিয়েছে নবান্ন। সতর্ক করা হয়েছে মৎস্যজীবীদেরও। জানানো হয়েছে, কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকাতেই আজ আকাশ থাকবে মেঘলা। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ বেশি হওয়ায় দুপুর গড়ালেই শুরু হতে পারে বৃষ্টি। তবে আগামীকাল থেকে তাপমাত্রা একটু কমতে পারে বলেই মত আবহাওয়াবিদদের।

আগামীকালের আবহাওয়া :

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগেই জানিয়েছিলেন, ১০ এবং ১১ জুন ফের একবার প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা রয়েছে রাজ্যে। আগামীকাল অমাবস্যার ভরা কোটাল। যার জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়ে। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে মৌসুমী বায়ু। আর তার জন্যই আগামী কয়েকদিন রয়েছে টানা বৃষ্টির সম্ভাবনা। বাড়তে পারে সমুদ্রের জলোচ্ছ্বাসও। আবহাওয়াবিদদের অনুমান, আগামীকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে চলেছে ৩৩ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে

todays Weather report 26 th may of west Bengal ৬০%।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়া :

হাওয়া অফিস সূত্রে খবর, আজ এবং আগামী কয়েকদিন উত্তরবঙ্গের বেশকিছু জেলাতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদদের অনুমান প্রায় ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে হিমালয় নিকটবর্তী এই জেলাগুলিতে। এছাড়া ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়ো হাওয়া। একই ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওড়িশা, ছত্রিশগড় এবং আন্দামানেও। আইএমডি জানাচ্ছে, আজ আকাশ প্রধানত মেঘলা থাকবে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের উদ্দেশ্যে সমুদ্রে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। বিশেষত ১১ থেকে ১৪ জুন রীতিমতো বৃষ্টি হতে পারে বাংলায়।

Related Articles

Back to top button