সাবধান! ধেয়ে আসছে রিমল! প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, দেখুন ঘূর্ণিঝড় কোথায় আছড়ে পড়বে

   

বাংলাহান্ট ডেস্ক : প্রচন্ড রোদ গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। বিশেষ করে দক্ষিণবঙ্গে (South Bengal) রোদের দাপট ছিল অসহনীয়। তাপমাত্রা ৪৩ ডিগ্রির উপরে না গেলেও ব্যবসা গরম ছিল অব্যাহত। এরই মধ্যে হাওয়া অফিসের থেকে মিললো সুখবর। এই প্রচন্ড গরমের হাত থেকে রক্ষা পাবে রাজ্যের মানুষ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

পুরুলিয়া জেলাতেও হবে ঝড় বৃষ্টি। এই দিন থেকে সপ্তাহ জুড়ে টানা বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার সকাল থেকেই রোদের দাপট কিছুটা হলেও কম জেলায় জেলায়। কোন কোন জায়গায় রয়েছে মেঘলা আকাশ। ঋণ পুরুলিয়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৮ ডিগ্রি সেলসিয়াস। এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরোও পড়ুন : ফাঁস হল চমকে দেওয়া তথ্য! “এক-দেড় বছর আগে খবর এসেছিল…” রচনাকে নিয়ে বিস্ফোরক লকেট

এবার আবহাওয়া দপ্তরের থেকে মিলল নতুন আবহাওয়ার খবর। দক্ষিণ বঙ্গ সহ গোটা রাজ্য এবার ঝড়-বৃষ্টিতে ভিজবে। ২৩ মে এর মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর সহ তৎসংলগ্ন আন্দামান সাগরে সবকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা  বাতাসের সম্ভাবনা রয়েছে। একটি নিম্নচাপ অঞ্চল তৈরির সম্ভাবনা রয়েছে আন্দোলনসাগরে আর। সেখান থেকেই তৈরি হবে নিম্নচাপ। তাই বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে প্রবল।

474563 rwmal

ঝড় বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না উত্তরবঙ্গের জেলাগুলিও। বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে। বইতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তীব্র গতিতে বইবে ঝড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের একাধিক জেলা জুড়ে আজ সকাল থেকেই ছিল মেঘলা আকাশ। বৃষ্টিতে ভিজবে পুরুলিয়া।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর