আবহাওয়াটাইমলাইন

বৃষ্টি নাকি বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি! এক ক্লিকে জেনে নিন আগামীকালের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়ার খবর : আবহাওয়া দফতর (weather office) জানিয়েছে উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নতুন নিম্নচাপ ধীরে ধীরে পশ্চিমে সরে যাচ্ছে। যার ফলে বাংলার পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। একই সাথে শহর কলকাতায় বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি। তবে তার আগে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টিপাত হবে শহর কলকাতায়।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

উত্তরের ৮ জেলায় নতুন করে জারি হয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও ২৪ ঘন্টার মধ্যে বৃষ্টি বাড়বে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। সোমবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ।

বাংলার আবহাওয়া / weather of west bengal

আগামী কাল শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আগামীকাল বাংলার বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুতসহ ঝড়ের পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। তবে মেঘাচ্ছন্ন পরিবেশ থাকবে বেশিরভাগ সময়।

আগামীকালের আবহাওয়া/ weather tomorrow

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ দানা বাঁধার ফলে শক্তি বাড়িয়ে মধ্য ভারতের দিকে গেলেও গাঙ্গেয় বঙ্গ এবং ওড়িশায় ঘটাবে প্রবল বৃষ্টিপাত। যার ফলে সপ্তাহান্তে বাংলার দক্ষিণবঙ্গে আবারও হতে পারে প্রচুর বৃষ্টিপাত, এমনটা জানাচ্ছে আবহাওয়াবিদরা। রবিবার এবং সোমবার থেকে বাংলায় আবারও বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া/ weather tomorrow

উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি পঞ্জাব এবং উত্তর প্রদেশে রয়েছে বৃষ্টির আশঙ্কা। আবার আবহাওয়াবিদরা জানাচ্ছে, কেরল, মহারাষ্ট্র এবং তামিলনাড়ুতে আর কিছুক্ষণের মধ্যে ভারী বৃষ্টিপাত আসন্ন। সেই কারণে জারী করা হয়েছে রেড অ্যালার্ট।

 

Back to top button
Close