ভারী বৃষ্টিতে ভিজতে পারে গোটা পশ্চিমবঙ্গ! নর্থবেঙ্গল ঘোরার প্ল্যান থাকলে নজর রাখুন

বাংলাহান্ট ডেস্ক : উত্তরবঙ্গের (North Bengal) জন্য অবশেষে স্বস্তির বার্তা দিল হাওয়া অফিস। আবহাওয়া দপ্তর জানাচ্ছে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। যদিও, উত্তরবঙ্গে আংশিক মেঘলা আকাশের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এছাড়াও বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে, উত্তরবঙ্গে দুর্যোগ কমার সম্ভাবনায় খুশী ভ্রমণপিপাসুরা।

এদিকে, উত্তরবঙ্গে কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি আবার কোথাও রোদ, কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে চলছে মেঘ-রোদ্দুরের লুকোচুরি খেলা। অন্যদিকে শৈল শহর দার্জিলিঙে মেঘ ও কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। স্বস্তি দিয়ে জানানো হয়েছে যে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই পাহাড়ে। পাশাপাশি কালিম্পংও রোদ ও বৃষ্টির লুকোচুরি খেলা চলবে কয়েকদিন।

গতকাল রাতে হালকা বৃষ্টি হয়েছিল জলপাইগুড়ি শহরে। তবে আজ বেলা বাড়ার সাথে সাথে বাড়বে অস্বস্তি। ভ্যাপসা গরম বজায় থাকবে জলপাইগুড়িতে। তবে বেশ কিছুদিন পর স্বস্তির বৃষ্টি হয়েছে কোচবিহারে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় একই বৃষ্টি ও রোদের পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি কমে রৌদ্রজ্জ্বল আবহাওয়ার পূর্বাভাস রয়েছে।

weather

অন্যদিকে, দক্ষিণবঙ্গে (South Bengal) আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। সকাল থেকে রোদের দেখা মেলেনি বললেই চলে। তবে তেমন একটা ভারী বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। নিম্নচাপের প্রভাবে আগামী কয়েক দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা ও বিস্তীর্ণ অঞ্চলে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর