টাইমলাইনআবহাওয়া

বাংলার বেশকিছু জেলায় লাগাতার চলবে বৃষ্টিপাতঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বৃষ্টির পরিবর্তে বাংলায় (West bengal) বাড়ছে আদ্রতা জনিত অস্বস্তি। আবহাওয়া (Weather) যেন লুকোচুরি খেলছে রাজ্যের মানুষের সঙ্গে। বৃষ্টির পূর্বাভাস জানান দিলেও, সেই ঝেঁপে বৃষ্টি এখনও অবধি দেখা যায়নি কলকাতায়। পাশাপাশি বাতাসে আদ্রতার পরিমাণ বেড়েই চলেছে। তবে আজও কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে আবহাওয়া দফতর।

৯ থেকে ১২ ই জুলাই উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরের উপর বিরাজ করা নিম্নচাপ এবং সেই সঙ্গে সঙ্গী হয়েছে দিক পরিবর্তিত মৌসুমি বায়ু, এই দুইয়ের প্রভাবেই রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে আশা রাখছে হাওয়া অফিস। নামবে তাপমাত্রার পারদও।

শহরের তাপমাত্রা
শুক্রবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরের আকাশ মেঘলা থাকলেও ভ্যাপসা গরম কিন্তু রয়েই গেছে। বিগত কয়েকদিন ধরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও, বাতাসে আদ্রতার পরিমাণ কিন্তু কমছে না। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাংলার বেশ কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির আভাষ দিচ্ছে আবহাওয়াবিদরা।

কোথায় কেমন বৃষ্টি হবে?
আলিপুরদুয়ার ও কোচবিহার, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি আবহাওয়াবিদরা আরও জানাচ্ছে, দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। অর্থাৎ উত্তরের বেশ কয়েকটি জেলার পাশাপাশি ধীরে ধীরে দক্ষিণেও বাড়বে বৃষ্টির পরিমাণ।

Related Articles

Back to top button