৯৪ জন শিক্ষকের চাকরি বাতিল! বিরাট নির্দেশ প্রাথমিক শিক্ষা পর্ষদের

   

বাংলা হান্ট ডেস্ক : নিয়োগ দুর্নীতির মাঝে এবার বড় ঝটকা দিল খোদ প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board of Primary Education)। এবার একধাক্কায় মোট ৯৪ জন শিক্ষকের (Teacher) চাকরি বাতিল করল খোদ প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board of Primary Education)। অনিয়ম করে চাকরি পাওয়া অযোগ্য শিক্ষকদের মোট ৯৪ জন শিক্ষক এবার তাদের চাকরি খোয়ালো।

সূত্রের খবর, প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের আমলে নিযুক্ত হওয়া শিক্ষকদের নাম রয়েছে এই তালিকায়। ২০১৪ এর টেট এবং ২০১৬-এ নিযুক্ত এই শিক্ষকদের চাকরি বাতিলের নোটিশ কালকেই পাঠিয়ে দেওয়া হয়েছে। চিঠি পৌঁছে গেছে বিভিন্ন জেলার ডিএসপি চেয়ারম্যানদের কাছে।

জানা যাচ্ছে, এই শিক্ষকরা টেট পাশ না করেই চাকরি পেয়েছিলেন। তদন্তের ভার যায় সিবিআইয়ের হাতে। এই বেআইনি নিয়োগের তদন্ত শুরু হতেই প্রায় ৯৬ জনকে শনাক্ত করে সিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তারা। এরপরেই তদন্তকারী কর্মকর্তারা সন্দেহভাজন শিক্ষকদের পর্ষদ অফিসে হাজির হয়ে টেট পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার প্রমাণ দাখিল করার নির্দেশ দেন।

আরও পড়ুন : মানবিক বস! দীপাবলির আগে কর্মীদের Tata-র গাড়ি উপহার দিয়ে জিতে নিলেন দেশবাসীর মন

whatsapp image 2023 03 12 at 16.58.29 sixteen nine

তবে শোনা যাচ্ছে, এই ৯৬ জনের মধ্যে ৯৫ জন এইদিন পর্ষদে হাজির হয়েছিল। যার মধ্যে ৯৪ জন সেই শংসাপত্র দাখিল করতে সক্ষম হয়নি। আর সেই কারণেই এই ৯৪ জনেরই চাকরি বাতিলের সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এর আগে যখন এই মামলা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে ওঠে তখন তিনিও এই প্যানেল বাতিল করার কথা বলেন। বিচারপতি বলেন,মেধার ভিত্তিতে যোগ্যদের চাকরি দিতে হবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর