পার্থর পর মন্ত্রিত্ব খোয়াতে হবে জ্যোতিপ্রিয়কেও? বালুকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে পারেন মমতা

   

বাংলা হান্ট ডেস্ক: পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) পর এবার কি মন্ত্রিত্ব খোয়াচ্ছেন জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)? এমনই জল্পনা শুরু হয়েছেন রাজনৈতিক মহলে। যদিও তৃণমূল (TMC) সূত্রে খবর, বালুকে নিয়ে আপাতত ‘ধীরে চলো’ নীতি নেবে দল।

১২ অক্টোবর শেষবার মন্ত্রিসভায় সদস্যদের নিয়ে বৈঠক বসেছিলেন মুখ্যমন্ত্রী (Chief Minister)। পরবর্তী বৈঠক কবে হবে সে বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। যদিও প্রশাসন সূত্রে খবর, আগামী ৯ নভেম্বর মন্ত্রিসভার পরবর্তী বৈঠক হতে পারে। যদি তাই হয়, সেই বৈঠকে জ্যোতিপ্রিয় মল্লিক উপস্থিত থাকতে পারবেন না। আর এই পরিস্থিতিতে জল্পনা শুরু হয়েছে, জ্যোতিপ্রিয় মল্লিককে নিয়ে কি কোনও সিদ্ধান্ত নেবেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee)? পার্থ চট্টোপাধ্যায়ের মতো কি জ্যোতিপ্রিয় মল্লিককেও মন্ত্রিপদ থেকে সরিয়ে দেওয়া হবে?

উল্লেখ্য, জ্যোতিপ্রিয় মল্লিককে একটা গোটা সাংবাদিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় এজেন্সি চক্রান্ত করে বনমন্ত্রীকে ফাঁসাচ্ছে বলে মন্তব্য করেছিলেন তিনি। ফলে মনে করা হচ্ছে, পার্থর সময় যা হয়েছিল তা হয়তো বালুর বেলায় করা হবে না। কারণ, দুই মন্ত্রীর গ্রেফতারির প্রেক্ষাপট আলাদা।

jyotipriya

২০২২ সালের ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়েছিল ইডি (ED)। তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা নগদ উদ্ধার হয়েছিল। ২৩ তারিখ পার্থ ও অর্পিতাকে গ্রেফতার করা হয়। তারপর কয়েকদিনের মধ্যেই পার্থের মন্ত্রিত্ব কেড়ে নিয়েছিলেন মমতা। মন্ত্রিসভা থেকে অপসারণের পাশাপাশি দলের মহাসচিবের পদ, এমনকী দলের সদস্য পদও কেড়ে নেওয়া হয় পার্থর থেকে। যদিও জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে তেমন কোনও কড়া পদক্ষেপের সম্ভাবনা নেই বললেই চলে। যদিও তাঁর কাজগুলি এখন কে সামলাবেন এখন সেটাই দেখার।

Avatar
Monojit

সম্পর্কিত খবর