টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

বিজেপি, CPIM-র ভয়ে মাথায় হেলমেট পরে বুথ পরিদর্শনে রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী

বাংলা হান্ট ডেস্কঃ বাংলায় আজ পঞ্চম দফার নির্বাচন। নদিয়া, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ির ৪৫ আসনের প্রার্থীদের ভাগ্য পরীক্ষা আজ। পঞ্চম দফার নির্বাচনে মোট ৮৩৫ কোম্পানির কেন্দ্রীয় বাহিনীকে নিরাপত্তার দায়িত্বে মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে আসছে। দেখুন কিছু লাইভ আপডেট

কামারহাটিতে বুথের পোলিং এজেন্টের দায়িত্ব সামলানো বিজেপি কর্মীর বুথের মধ্যে মৃত্যু হয়েছে। জানা গিয়েছে অসুস্থতার কারণেই তাঁর মৃত্যু হয়েছে। বিজেপি অভিযোগ করেছে যে, অসুস্থ পোলিং এজেন্টকে হাসপাতালে নিয়ে যাওয়ার সাহাজ্য করেনি কেউ, এরফলে বুথের মধ্যেই প্রাণ হারান তিনি।

কল্যাণীর সুকান্ত নগরের ভোটাররা সকাল সকাল ভোট দিতে গেলে তাঁদের বুথে ঢুকতে বাধা দেয় শাসক দলের দুষ্কৃতীরা। এরপরই তাঁরা রাস্তায় বসে বিক্ষোভ দেখানো শুরু করে। তাঁরা জানায়, আমরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই, এরপরেও আমাদের বুথে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। আমাদের ভোট না দিয়েই বাড়িতে চলে যেতে বলা হচ্ছে। স্থানীয়রা জানান, কেন্দ্রীয় বাহিনীকে বলা স্বত্বেও তাঁরা কোনও ব্যবস্থা নিচ্ছে না, আর এই কারণে আমরা রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছি। গোটা ঘটনার জন্য তাঁরা শাসক দল তৃণমূলকে দায়ি করেছে। আরেকদিকে, কল্যাণীর সুকান্ত নগর এলাকায় বিজেপির সমর্থকদের দোকানও ভাঙচুর করার অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে।

পাহাড়ে ভোটের লাইনে দাঁড়িয়েছেন GNLF প্রেসিডেন্ট মন ঘিসিং। তিনি বলেন, খেলা শেষ হয়ে গিয়েছে। আমরা রাজ্যে পরিবর্তন চাই। আমরা চাই বিজেপির সরকার হোক। আমরা বিচার চাই পাহাড়ের সমস্যার স্থায়ী সমাধান চাই।

আরেকদিকে রাজ্যের মন্ত্রী তথা মন্তেশ্বরের তৃণমূল প্রার্থী সিদ্দিকুল্লাহ চৌধুরীকে আজ সকাল সকাল মাথায় হেলমেট পরে বুথ পরিদর্শনে যেতে দেখা যায়। তিনি জানান, বিজেপি-সিপিএমের ভয়েই তিনি মাথায় হেলমেট পরে বুথ পরিদর্শনে বেরিয়েছেন।

Related Articles

Back to top button