বাঁকুড়া-বিষ্ণুপুরের উপর দিয়ে ছুটবে বন্দে ভারত? আসানসোল-পুরী রুট নিয়ে বড় বয়ান পূর্ব রেলের

বাংলা হান্ট ডেস্ক : দেশের প্রথম সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত (Vande Bharat) চালু হওয়ার পর থেকেই ট্রেন্ডে রয়েছে। ভারতীয় রেলের লক্ষ্য, এবার দেশের প্রতিটি কোনায় বন্দে ভারতের পরিষেবা পৌঁছে দেওয়া। আগামী দিনে বন্দে ভারতকে নিয়ে আরও একাধিক পরিকল্পনা রয়েছে ভারতীয় রেলের (Indian Railways)। আর এই আবহে বাংলা নাকি আরও একটি বন্দে ভারত পেতে চলেছে বলে গুজব।

   

উল্লেখ্য, বর্তমানে মোট ৪ টি বন্দে ভারত চলে বাংলার বুকে। হাওড়া থেকে পুরী, হাওড়া থেকে রাঁচি, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি এবং নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি রুটে এই ট্রেনের পরিষেবা মেলে। এই চারটি ট্রেনের পাশাপাশি হাওড়া থেকে পাটনা রুটেও একটি বন্দে ভারত ট্রেনের ঘোষণা করা হয়েছে।

তবে এসবের পাশাপাশি আজ সকাল থেকেই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। যার মর্ম এই, সপ্তাহে ৬ দিন আসানসোল থেকে পুরীর মধ্যেও বন্দে ভারত পরিষেবা পাওয়া যাবে। এবং এই আসানসোল-পুরী বন্দে ভারত এক্সপ্রেস মোট ৯টি স্টেশনে থামবে। এর মধ্যে রয়েছে আসানসোল জংশন, আদ্রা জংশন, বাঁকুড়া জংশন, বিষ্ণুপুর জংশন, মেদিনীপুর জংশন, বালাসোর জংশন, কটক জংশন, ভুবনেশ্বর জংশন এবং পুরী জংশন।

আরও পড়ুন : খোদ মহাদেবের হাতে সূচনা! বিজেপির নয়া যোগী বালকনাথের সম্প্রদায়ের নিয়ম অবাক করবে

 

img 20231206 wa0007

ভাইরাল ছবিতে দেওয়া তথ্য অনুযায়ী, এই ৮টি কোচের রেক সহ আসানসোল-পুরী রুটের এই বন্দে ভারত এক্সপ্রেস ৬০১ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে সময় নেবে ৭ ঘন্টা ৪৫ মিনিটে। ছবিতে আরও দাবি করা হয়েছে, ৭৭ কিমি প্রতি ঘন্টা স্পিডে ছুটবে ট্রেনটি। তারপর থেকেই উৎফুল্ল হয়ে উঠেছে দক্ষিণবঙ্গের মানুষজন। তবে এই খবরের কোনও সত্যতা এখনও পাওয়া যায়নি। এমনকি আসানসোল ডিভিসন জানাচ্ছে, এই খবরটি সম্পূর্ণ ভুয়ো। এবং ভুয়ো খবরের জেরে মানুষজন যাতে বিভ্রান্ত না হয় সেই পরামর্শই দিচ্ছে রেল কর্তৃপক্ষ।

সম্পর্কিত খবর