হবে একাধিক নিয়োগ! ১০০ দিনের কাজ নিয়ে বিরাট সিদ্ধান্ত নবান্নের, কাদের খুলছে কপাল?

বাংলা হান্ট ডেস্কঃ বাংলার পাওনা, বকেয়া ইস্যুতে কেন্দ্র-রাজ্য সাক্ষাৎ হয়েছে গত সপ্তাহেই। একাধিক দিক থেকে বঞ্চিত বাংলা, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা দেওয়া হচ্ছে না, ১০০ দিনের প্রকল্পে (100 days Work) রাজ্যের প্রায় সাত হাজার কোটি টাকা বকেয়া। স্বাস্থ্য খাতেও টাকা দিচ্ছেনা কেন্দ্র। এই রকমই বহু বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর দরবারে গিয়েছিলেন মমতা। গত বুধবার কুড়ি মিনিটের বৈঠক হয় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi)।

   

এসবের মাঝেই নবান্ন (Nabanna) সূত্রে খবর বাংলায় একশো দিনের কাজের তদারকিতে বিশেষ পদ সৃষ্টি করতে চলেছে রাজ্য সরকার। ১০০ দিনের কাজে আরও গতি আনতে বেশ কিছু সিনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চলেছে রাজ্য। রাজ্যের এই পদক্ষেপে আরও স্বচ্ছতা বজায় রাখা সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে।

জানা যাচ্ছে, একশো দিনের প্রকল্পের বেশ কিছু প্রশাসনিক, প্রযুক্তিগত স্তরের কাজে সিনিয়র ইঞ্জিনিয়ারদের নিযুক্ত করা হবে। ইতিমধ্যেই রাজ্যের পঞ্চায়েত দফতরের তরফে অর্থ দফতরের সুপারিন্টেন্ডিং ইঞ্জিনিয়ারের পদের নিয়োগের বিষয়ে ছাড়পত্রও দিয়েছে অর্থ দফতর।

এই সকল সিনিয়র ইঞ্জিনিয়ারদের জেলা ভিত্তিক টেন্ডার, ডিপআর সহ একাধিক কাজে দেখভাল করার জন্য নিযুক্ত করা হবে। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে জব কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণ কাজের ক্ষেত্রেও একাধিক দিকে তাদের নজরদারিতে নিয়োগ করা হতে পারে।

West Bengal Recruitment,West Bengal Government,Mgnrega Scheme 100 days Work,Nabanna,পশ্চিমবঙ্গ নিয়োগ,পশ্চিমবঙ্গ সরকার,১০০ দিনের কাজ,নবান্ন,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

আরও পড়ুন: হঠাৎই তল্পিতল্পা গুটিয়ে বিদায় নিল শীত! দক্ষিণবঙ্গ নিয়ে বিরাট আপডেট: আবহাওয়ার খবর

প্রসঙ্গত, পূর্বে এই একশো দিনের প্রকল্প নিয়ে রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে এসেছে। বন্ধ রয়েছে কাজের টাকা। কেন্দ্রের একাধিক পর্যবেক্ষক দল রাজ্যে প্রকল্পের কাজ পরিদর্শনে এসে বিস্তর অভিযোগ সামনে এনেছে। এরই মাঝে কাজে গতি আনতে সিনিয়র ইঞ্জিনিয়ারদের নিয়োগের বিষয়টি বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। আপাতত পাঁচটি এই পদে নিয়োগ করা হতে পারে বলে নবান্ন সূত্রে খবর। পরে পদ সংখ্যা বৃদ্ধি করা হতে পারে।