দক্ষিণবঙ্গের ৭ জেলায় আবহাওয়া বদলের বড় ইঙ্গিত! চলবে ঝড়-বৃষ্টির তাণ্ডব: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: প্রায় রোজই বৃষ্টিতে ভিজছে তিলোত্তমা সহ দুই বঙ্গের একাধিক জেলা। আজও সেই রেশ বজায় থাকবে। আবহাওয়া (West Bengal Weather Update) দফতর সূত্রে খবর আজ থেকে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে ১৮ তারিখের পর থেকে বদলে যাবে আবহাওয়া। কমবে বৃষ্টি, ফের আর্দ্রতা জনিত অস্বস্তি ফিরবে। পাল্লা দিয়ে বাড়বে তাপমাত্রাও।

   

গতকালের পাশাপাশি আজও বৃষ্টির কারণে কিছুটা তাপমাত্রা কম থাকবে। আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর জেলায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

অন্যদিকে, হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া,বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। কলকাতাতেও বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। তাপমাত্রাও কমবে।

আরও পড়ুন: ‘উনি হয়তো দলে ভাল নেই! চিন্তায় রয়েছেন’, কার বিষয়ে একথা বললেন শুভেন্দু?

ওদিকে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলা গুলিতেও মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির দাপট অব্যাহত থাকবে। আগামী দু তিনদিন উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকায় জারি হয়েছে অরেঞ্জ অ্যালার্ট। এছাড়াও উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

weather

আরও পড়ুন: ‘…নইলে নিয়ে যাবে’, কিভাবে ED-CBI-র হাত থেকে রেহাই মিলবে? ‘বড়’ তথ্য ফাঁস করলেন অর্জুন সিং

আজকের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরে। বৃহস্পতিবার উপকূলের জেলাগুলিতে এবং পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

সম্পর্কিত খবর