শীতকে জোরসে ধাক্কা! ফের কামড় বসাবে বৃষ্টি, নিশানায় দক্ষিণবঙ্গের ৭ জেলা, ওয়েদার আপডেট

   

বাংলা হান্ট ডেস্ক: কালীপুজো ভালোই কাটল। না বৃষ্টি না বেশি শীত। বরং দক্ষিণবঙ্গে কিছুটা কমেছে শীতের আমেজ। রবিবার থেকে ২ ডিগ্রি পর্যন্ত বেড়েছে তাপমাত্রা। ওদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার অর্থাৎ ভাইফোঁটার দিন থেকে শুরু করে শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলবে রাজ্যে।

সাগরে তৈরী হচ্ছে নিম্নচাপ। এর জেরে দক্ষিণবঙ্গের ন’টি জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি চলতে পারে শুক্রবার পর্যন্ত। ভাইফোঁটার দিন বৃষ্টিপাতের সম্ভাবনা কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।

ওদিকে বৃহস্পতি এবং শুক্রবার দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং নদিয়া এসব জেরায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গে সামান্য বেড়েছে তাপমাত্রা। তিন দিনের বৃষ্টির পর তাপমাত্রা আরও কিছুটা বাড়বে বলে পূর্বাভাস।

আবহাওয়া দফতরের পূর্বাভাস ১৫ নভেম্বর, দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের মধ্যবর্তী কেন্দ্রে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় সম্ভাবনা। যা ১৬ নভেম্বর তা গভীর নিম্নচাপে পরিণত হবে। এর জেরে ১৬ এবং ১৭ নভেম্বর গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলার পাশাপাশি দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: ‘ড্রিম কাম ট্রু’! লালকেল্লায় জাতীয় পতাকা তুলছেন মমতা, পাশে দাঁড়িয়ে অভিষেক, কোথায় জানেন?

weather0

ভাইফোঁটার দিনই বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার কথা। চলতি সপ্তাহে শীতের আমেজে কিছুটা বাধা পড়তে পারে। ওদিকে মঙ্গলবার উত্তর বঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া থাকবে শুষ্ক। পূর্বাভাস হাওয়া অফিসের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর