আবহাওয়ার বড় গেম! ৪৮ ঘন্টায় রাজ্যের একাধিক জেলায় ফের ছক্কা হাঁকাবে বৃষ্টি: ওয়েদার আপডেট

বাংলা হান্ট ডেস্ক: গত সপ্তাহে ঝেঁপে বৃষ্টি হয়েছে কলকাতা দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গের একাধিক জেলায়। আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই চলবে ভারী বৃষ্টি।

হাওয়া অফিসের পূর্বাভাস, আজ সোমবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়৷ অন্যদিকে অধিক ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়৷ পড়শি রাজ্য বিহারের ওপর তৈরি হয়েছে সাইক্লোনিক সার্কুলেশন৷ আবহাওয়া দফতর সূত্রে খবর তার জেরেই আগামী ২-৩ দিন বৃষ্টিতে ভিজতে চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ৷

   

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৭ তারিখ পর্যন্ত আবহাওয়া এরমই থাকবে৷ খুব একটা হেরফের হবে না। পাশাপাশি আগামী ১০ আগস্ট পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ সোমবার থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। আগামী ৩ দিন জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পাশাপাশি বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। আজ থেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আগামী ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস শহর কলকাতায়। ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ জেলায়। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর জেলায়। তাছাড়াও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দুই-এক পশলা হালকা বৃষ্টিপাতও হতে পারে।

weather

মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের সব জেলাগুলিতে। আবহাওয়া অফিস সূত্রে খবর, সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গে (North Bengal) ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এই জেলা গুলিতে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রায় বিশেষ কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

ভারী বৃষ্টির সম্ভাবনা বিশেষ করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। অন্যদিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদহ সহ দুই দিনাজপুরে। আগামী দুদিন উত্তরের সমস্ত জেলাতেই বর্ষণ হবে দার্জিলিং ও কালিম্পংয়ে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর