“একটা সময়ে মনে হয়েছিল….”, কীভাবে ঘুরল ম্যাচ? পাকিস্তানকে হারিয়ে মুখ খুললেন বুমরাহ

   

বাংলা হান্ট ডেস্ক: T20 বিশ্বকাপে (ICC Men’s T20 World Cup) বহু প্রতীক্ষিত ভারত-পাকিস্তান (India-Pakistan) ম্যাচে রীতিমতো রুদ্ধশ্বাস লড়াই পরিলক্ষিত হল। যদিও, শেষ পর্যন্ত পাকিস্তানকে হারিয়ে জয় ছিনিয়ে নেয় ভারত। মূলত, ভারতীয় দলের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) দুর্দান্ত বোলিংয়ের ওপর ভর করে নিউইয়র্কে পাকিস্তানের বিরুদ্ধে জয় হাসিল করতে সক্ষম হয় ভারতীয় দল।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, টিম ইন্ডিয়া ১১৯ রানে অলআউট হওয়া সত্ত্বেও ওই লো স্কোরিং ম্যাচে জয় পেয়েছে ভারত। যেখানে রোহিত বাহিনী জিতে যায় ৬ রানের ব্যবধানে। এদিকে, টানটান উত্তেজনার এই ম্যাচে সেরার পুরস্কার পেয়েছেন বুমরাহ। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভক্তদের কাছ থেকে ভারতীয় দল যেভাবে সমর্থন পেয়েছেন সেই বিষয়ে বুমরাহ অত্যন্ত খুশি। এমতাবস্থায়, ম্যাচের পরে জসপ্রীত জানান, “মনে হয়েছিল যেন আমরা ভারতেই আজ খেলছি।”

What did Jasprit Bumrah say after losing to Pakistan.

“জিততে পেরে ভালো লাগছে”: ম্যাচের শেষে জসপ্রীত বুমরাহ বলেন যে, “এই জয়ের জন্য সত্যিই ভালো লাগছে। আমাদের মনে হয়েছিল আমরা একটু দুর্বল ছিলাম এবং সূর্য ওঠার পর উইকেট একটু ভালো হয়ে গিয়েছিল। তবে, আমরা সত্যিই সবাই শৃঙ্খলাবদ্ধ ছিলাম। জিততে পেরে অত্যন্ত ভালো লাগছে।” পাশাপাশি তিনি এটাও জানান, “আমি যতটা সম্ভব সুনির্দিষ্ট হওয়ার চেষ্টা করেছি। যেটি ঠিকঠাক কাজ করেছিল। তাই আমিও অত্যন্ত খুশি।”

আরও পড়ুন: মোদী ৩.০! তৃতীয়বার প্রধানমন্ত্রী নমো, আর কে কে হলেন মন্ত্রী? দেখুন তালিকা

প্রসঙ্গত উল্লেখ্য যে, ভারতের ডানহাতি ফাস্ট বোলার বুমরাহ পাকিস্তানের বিরুদ্ধে ওই গুরুত্বপূর্ণ ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ১৪ রান খরচ করে ৩ টি উইকেট তুলে নেন। পাশাপাশি, দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করে তিনি পেয়ে যান ম্যাচের সেরার পুরস্কার। এদিকে, এর আগে ২০২৩ সালের ODI বিশ্বকাপে যখন পাকিস্তান এবং ভারতের মধ্যে ম্যাচ হয়েছিল, সেখানেও জসপ্রীত বুমরাহ ছিলেন ম্যাচের সেরা খেলোয়াড়। তিনি ওই ম্যাচে ৭ ওভারে ১৯ রান দিয়ে পেয়েছিলেন ২ টি উইকেট।

আরও পড়ুন: জল্পনার ইতি, বাংলা থেকে মন্ত্রিত্ব পেলেন দুজন! এবার সুকান্ত, শান্তনু মোদির ক্যাবিনেটে

তবে, গতকালের ম্যাচে নিউ ইয়র্কের ক্রিকেট অনুরাগীদের প্রতি অত্যন্ত সন্তুষ্ট বুমরাহ। তিনি জানান, “সমর্থন পেয়ে সত্যিই আমরা খুব খুশি। এটা আমাদের মাঠে শক্তি জোগায়। আমাদের এটাই মনে হচ্ছিল যে আমরা ভারতে খেলছি। আমরা এখন লক্ষ্য স্থির রেখেছি। দু’টি ম্যাচে আমরা সত্যিই ভালো খেলেছি।” পাশাপাশি তিনি বলেন, “আমাদের নিজেদের প্রক্রিয়াগুলিতে লেগে থাকতে হবে এবং ভালো খেলার চেষ্টা করতে হবে।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর