তৃণমূলের জনগর্জন সভার মেনুতে বিরাট চমক! ডিম-ভাতের পাশাপাশি আর কী কী পড়বে পাতে?

বাংলা হান্ট ডেস্কঃ রাত পোহালেই তৃণমূলের জনগর্জন সভা (TMC Brigade Rally)। লোকসভা ভোটের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে বাংলার শাসকদলের এই সভা ঘিরে জোর কদমে প্রস্তুতি চলছে গোটা রাজ্য জুড়ে। দু’দিন আগে থেকেই বিভিন্ন জেলা থেকে কর্মী সমর্থকরা কলকাতায় এসে পৌঁছছেন। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে দলে দলে তৃণমূল বাহিনী জড়ো হচ্ছে মহানগরীতে। দল তরফে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে নিউটাউনের ইকোপার্কে। পার্কের এক নম্বর গেটে কর্মীদের থাকা এবং খাওয়ার আলাদা আলাদা হ্যাঙ্গারও তৈরি হয়েছে।

অন্যদিকে মালদা ও মুর্শিদাবাদের তৃণমূল কর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে গীতাঞ্জলি স্টেডিয়ামে। দূর-দূরান্ত থেকে আগত কর্মীদের থাকা-খাওয়ার একেবারে সুব্যবস্থা করা হয়েছে শাসকদলের পক্ষ থেকে। দলনেত্রীর সভা নিয়ে দলের কর্মী-সমর্থকেদের উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। অপেক্ষা আর কয়েক ঘন্টার।

দলীয় সূত্রে খবর, এখনও পর্যন্ত প্রায় পাঁচ হাজার লোক এই স্টেডিয়ামে এসে উপস্থিত হয়েছে। দুপুরে সেখানেই খাওয়া-দাওয়া সেরেছেন তারা। জানা গিয়েছে দুপুরে তাদের মেনুতে ছিল গরম ভাত, হালকা ডাল, ফুলকপি আলুর তরকারি এবং ডিমের ঝোল।

২১ জুলাইয়ের মতই প্রি ব্রিগেড খাওয়া-দাওয়াতেও তৃণমূলের ভরসা সেই ডিম-ভাত। বিরোধীদের কথায় ‘ডিম্ভাত’। প্রসঙ্গত, ২১ জুলাই তৃণমূলের সমাবেশে ঐতিহ্যবাহী ডিম-ভাতের (Dim Bhat) যুগলবন্দী যে থাকবেই সেই বিষয়ে কারও সন্দেহের অবকাশ নেই।

tmc mamata abhishek

আরও পড়ুন: লোকসভা ভোটেই ছিঁড়ল শিঁকে! প্রার্থী হচ্ছেন ফিরহাদ-কন্যা? কোন আসন থেকে লড়বেন?

জানা যাচ্ছে, তৃণমূলের ব্রিগেডে সেই ডিম-ভাতেই পেট ভরানো হবে কর্মীদের। তবে ১০ মার্চ ‘জনগর্জন’ সভার মেনুতে নব সংযোজন ডাল ও সবজিও। রোজই ডিম্ভাতের পাশাপাশি থাকছে সবজি ও ডালের ব্যবস্থা। প্রতিদিন প্রচুর ডিমের ব্যবস্থা করতে হচ্ছে তৃণমূল শিবিরকে। কর্মীদের তিন বেলা খাওয়ানোর জন্য দফায়-দফায় আসছে ডিম।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর