টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

বিজেপি ক্ষমতায় এলে সিঙ্গুরে শিল্প হবে, রোড শো’য়ের জনজোয়ারে ভেসে বললেন অমিত শাহ

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে মিটেছে তৃতীয় দফার ভোট পর্ব। দু’দিন বাদেই ভোট চতুর্থী। তার আগে এবার সিঙ্গুরে (Shingur) রোড শো সারলেন গেরুয়া শিবিরের ‘সেকেন্ড-ইন-কমান্ড’ (Amit Shah)। আজ সিঙ্গুর কেন্দ্রের বিজেপি প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্যের (Rabindranath Bhattacharya) সমর্থনে রোড শো করলেন অমিত শাহ। সেখান থেকেই তিনি এবার ২০১১-র স্মৃতি উস্কে দিয়ে প্রতিশ্রুতি দিলেন শিল্প গড়ার। তিনি এদিন বলেন ‘শুধু ছোট বা মাঝারি নয়, রাজ্যে বড় বড় শিল্প আনবে গেরুয়া শিবির। আর শিল্প ফিরবে সিঙ্গুরেও’।

একুশের ভোটের (WB Assembly Election 2021) দামামা বাজতেই দিল্লি থেকে নিয়মিত উড়ে এসে একেরপর এক জনসভা করে চলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। সেখান থেকেই শাসকদল তৃণমূলকে (TMC) একেরপর এক দুর্নীতির অভিযোগে আক্রমণ শানিয়ে যাচ্ছেন তাঁরা। এদিন ২০১১ সালের বাংলায় রাজনৈতিক পট পরিবর্তনের ভরকেন্দ্র সিঙ্গুরে গিয়ে আত্মপ্রত্যয়ী অমিত শাহ ফের দাবি,  ২০০-র বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসছে বিজেপি (BJP)।

উল্লেখ্য, রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার অন্যতম একটি ভরকেন্দ্র ছিল সিঙ্গুর। টাটার ন্যানো কারখানার জন্য কৃষকদের জমি অধিগ্রহণ সেই সময় তোলপাড় করে দিয়েছিল রাজ্য রাজনীতি। সেই মত প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেই কৃষকদের জমি ফিরিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা। এবার দিনকয়েক আগেই সেখানে নির্বাচনী প্রচারে গিয়ে সিঙ্গুরের মানুষের আবেগ ছুঁয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘সিঙ্গুর আমার আন্দোলনের স্থান। আমার আবেগ জড়িয়ে রয়েছে এর সঙ্গে’। এমনকি ওইদিনই সভামঞ্চ থেকে মমতা (Mamata Banerjee) প্রতিশ্রুতি দিয়েছিলেন সিঙ্গুরে অ্যাগ্রোপার্ক তৈরির।

তারপর আজ সেখানে রোড শো তে অমিত শাহও আশা দেখালেন ছোট-বড়-মাঝারি সব ধরণের শিল্প গড়ার। উল্লেখ্য, এদিন নির্বাচনে জিতলে বিজেপির মুখ্যমন্ত্রী কে হবেন এ নিয়ে প্রশ্ন করা হলে অমিত শাহ বলেন, ‘ মুখ্যমন্ত্রী কে হবেন, তা এখনও ঠিক হয়নি, তবে পশ্চিমবঙ্গে বিজেপি ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে। এর পাশাপাশি এদিন ডোমজুড়ে প্রার্থী রাজীব ব্যানার্জির (Rajib Banerjee) সমর্থনেও ‘শাহি’ প্রচার সারে বিজেপি।

Back to top button