টাইমলাইনখেলাআন্তর্জাতিক

বিশ্বকাপের বাছাই পর্বে ফের মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা, ঘোষণা হল খেলার নতুন সময়সূচী

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ব্রাজিল-আর্জেন্টিনার প্রথম ম্যাচ শেষ হয়েছিল বিতর্কের মধ্য দিয়ে। কোভিড প্রটোকলের জেরে খেলা শুরু হওয়ার পরেও ম্যাচটি বাতিল করে দেওয়া হয়। যা নিয়ে যথেষ্ট আলোচনা এবং সমালোচনা শুরু হয়েছিল। এবার বিশ্বকাপ বাছাইপর্বে ফের একবার মুখোমুখি হতে চলেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। বাছাইপর্বে মোট ছয়টি ম্যাচ খেলবে মেসিরা। এর মধ্যে প্যারাগুয়ের বিপক্ষে তাদের প্রথম ম্যাচ রয়েছে ৭ অক্টোবর।

আপাতত বাছাইপর্বে ভালোই এগোচ্ছে লিওনেল মেসির দল। ৮ ম্যাচ খেলে ৫ জয় ও ৩ ড্র নিয়ে মোট ১৮ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে রয়েছে তারা। অন্যদিকে লাতিন আমেরিকার এই বাছাইপর্বে তালিকার শীর্ষস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত আটটি ম্যাচ খেলে আটটিতেই জয় তুলে নিয়েছে তারা, তাদের সংগ্রহে রয়েছে ২৪ পয়েন্ট।

প্যারাগুয়ের পর উরুগুয়ের বিপক্ষে ১০ অক্টোবর খেলবে আর্জেন্টিনা, এরপর ১১ নভেম্বর প্যারাগুয়ের মাঠে তিন পয়েন্টের জন্য লড়াই করবে লিওনেল স্কালোনির ছেলেরা। এরপর ১৬ নভেম্বর রয়েছে সেই চির প্রতীক্ষিত লড়াই অর্থাৎ ফের একবার মুখোমুখি হবেন মেসি নেইমার।


জানিয়ে রাখি বাছাইপর্বে ১০ দলের মধ্যে শ্রেষ্ঠ চার দল পাবে সরাসরি বিশ্বকাপের টিকিট অন্যদিকে পঞ্চম দলকে খেলতে হবে প্লে অফসে। প্রথম পর্বে ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই দেখার জন্য মুখিয়ে ছিল দর্শকরা কিন্তু কোভিড প্রটোকলের জেরে ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। তাই এখন ১৬ নভেম্বরের ম্যাচের দিকেই তাকিয়ে থাকবে সকলে। এর আগে শেষ বার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। সেখানে ১-০ গোলে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা।

 

Related Articles

Back to top button