পল ভালথাতি শুরু করে বিসলা, IPL কাঁপানো এই চার প্লেয়ার আজ কোথায়? তালিকায় রয়েছে বড় চমক

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে চলতি বছরের IPL (Indian Premier League)-এর কাউন্টডাউন। আগামী ২২ মার্চ থেকে শুরু হতে চলেছে ক্রিকেটের এই মেগা টুর্নামেন্ট। এদিকে, দেখতে দেখতে, ১৭ তম মরশুমে পদার্পণ করতে চলেছে IPL। এমতাবস্থায়, বিভিন্ন ঘটনা এবং একাধিক ক্রিকেটারের উত্থানের সাক্ষী থেকেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টটি। যদিও, IPL-এর মঞ্চে রাতারাত জনপ্রিয়তা পাওয়া কিছু ক্রিকেটার আবার বর্তমানে থেকে গিয়েছেন আলোচনার আড়ালে। একটা সময় ছিল যখন পল ভালথাতি (Paul Valthaty) থেকে শুরু করে মানবিন্দার বিসলারা (Manvinder Bisla) রাজ করেছেন IPL-এ। কিন্তু, আজ তাঁরা লাইমলাইট থেকে অনেকটাই দূরে চলে গিয়েছেন। বর্তমান প্রতিবেদনে আজ আমরা ঠিক সেইরকমই কয়েকজন তারকা ক্রিকেটারের বিষয়ে আপনাদের জানাবো।

   

১. পল ভালথাতি: প্রথমেই আমরা জানাবো পল ভালথাতির প্রসঙ্গে। একটা সময়ে IPL-এ দ্রুত সেঞ্চুরি করা ভারতীয় ব্যাটারের তকমা পেয়েছিলেন তিনি। ২০১২ সালের IPL-এ কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলার সময়ে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছিলেন এই ক্রিকেটার। ব্যাটের পাশাপাশি বল হাতেও হয়েছিলেন সফল। যদিও সেই ফর্ম তিনি বেশিদিন ধরে রাখতে পারেননি। সবসাকুল্যে IPL-এর কেরিয়ারে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করা পল ভলথাতির গড় রান মাত্র ২৩।

Where are these four players who achieved success in the IPL

২. মানবিন্দার বিসলা: ২০১২ সালে KKR-এর প্রথমবার IPL জয়ের পেছনে অন্যতম নায়ক ছিলেন মানবিন্দার বিসলা। ফাইনাল ম্যাচে ৪৮ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে চেন্নাইয়ের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে এসেছিলেন তিনি। যদিও, পরের মরশুম থেকেই অফ ফর্মের কারণে আর তিনি আসতে পারেননি প্রচারের আলোয়। একটা সময় ২২ গজ থেকে তিনি হারিয়ে যান।

আরও পড়ুন: ২৫ কোটি মূল্য হলেও স্টার্ক নয়, ভারতের এই প্লেয়ারের ওপরেই বাজি রাখছেন গম্ভীর! মাস্টারপ্ল্যান তৈরি KKR-এর

৩. স্বপ্নিল আসনোদকর: এই উইকেটকিপার ব্যাটার ঝড়ের বেগে রান তুলতে পারতেন। রাজস্থান রয়্যালসের হয়ে IPL-এ মাত্র ৯ ম্যাচে তিনি করেছিলেন ৩১১ রান। যদিও, ২০০৮-এর পর শুরু হয় তাঁর অফ ফর্ম। এরপর ১১ ম্যাচে স্বপ্নিল আসনোদকর করেন মাত্র ১১২ রান।

আরও পড়ুন: ৪ কিমি হেঁটে যেতে হয় স্কুলে, ১১ জন বাচ্চাকে নিজের টাকা দিয়ে সাইকেল কিনে দিলেন দরিদ্র শ্রমিক

৪. রাহুল শর্মা: IPL-এ পুণে ওয়ারির্সের হয়ে খেলে টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন রাহুল শর্মা। পুণের হয়ে খেলার সময়ে ২০১১ সালে তিনি ১৪ ম্যাচে ১৬ টি উইকেট নিয়েছিলেন। এদিকে টিম ইন্ডিয়ার হয়ে তিনি খেলেছেন ৪ টি ODI এবং ২ টি T20 ম্যাচ। কিন্তু তারপরেই খারাপ ফর্মে থাকার জন্য আর টিম ইন্ডিয়ায় খেলার সুযোগ ঘটেনি রাহুল শর্মার।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর