মিলে গিয়েছিল সৌরঝড়ের কথা! ২০২৪ নিয়ে বাবা ভাঙ্গা যা বলছেন, তা শুনলে ঘুম উড়বে

বাংলা হান্ট ডেস্ক : বাবা ভাঙ্গা (Baba Vanga) তার ভবিষ্যদ্বাণীর (Prediction) জন্য পরিচিত। বুলগেরিয়ার এই ভদ্রলোক নস্ত্রাদামুসের চেয়ে কোনো অংশে কম জনপ্রিয় নন। অনেকবারই তার বলা কথা হুবহু মিলে গিয়েছে। বিগত 2022 এবং 2023 সাল নিয়ে তার ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে অনেকখানি। 2024 সাল নিয়েও বেশ কথা বলে গিয়েছেন বাবা ভাঙ্গা, যা শুনলে হয়তো শিউরে উঠতে হবে আপনাকেও।

বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে চলতি বছর এবং বিগত 2023 নিয়ে তার দুটি ভবিষ্যতবাণী সত্যি বলে প্রমাণিত হয়েছে। কারণ বাবা ভাঙ্গার কথানুযায়ী, 2022 এবং 2023 এ মধ্যে তুমুল যুদ্ধ শুরু হবে। কথা ফলপ্রসূ হয় যখন 2022 এ রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে ঝামেলার সৃষ্টি হয় এবং 2023 সালে ইজরায়েলের ওপর আক্রমণ হানে প্যালেস্টাইনি ইসলামী জঙ্গিগোষ্ঠী হামাস।

   

দুই ক্ষেত্রেই তার ভবিষ্যদ্বাণী মিলে যায়। কারণ দুই বছরে দুইখানা বড় বড় যুদ্ধ শুরু হয়েছে। শুধু তাই না, বন্যা এবং ক্ষরার মতো প্রাকৃতিক দুর্যোগ নিয়েও নানান ভবিষ্যদ্বাণী করেন তিনি। সেগুলোরও বেশ প্রভাব দেখা গিয়েছে। ২০২৩ সালের জন্য নানান বিপজ্জনক ভবিষ্যদ্বাণী করেছিলেন বাবা ভাঙ্গা। তিনি জৈবিক অস্ত্র দিয়ে আক্রমণ করার কথাও বলে যান।

আরও পড়ুন : উচ্চমাধ্যমিক পাশ করা ৩৫ হাজার পড়ুয়া পাচ্ছে স্কুটার! বড় ঘোষণা রাজ্য সরকারের

এছাড়া বিশ্বের বহু জায়গায় যে অমৌসুমি বৃষ্টি ও ঝড়ো হাওয়া বইবে তাও বলে যান। 2023 কে তিনি অন্ধকার এবং ট্র্যাজেডির বছর হিসেবে বর্ণন করেন। কিন্তু 2024 নিয়ে কি বলেন তিনি? চলুন তা আগেভাগেই দেখে নেওয়া যাক।

আরও পড়ুন : ওটিপি-আঙুলের ছাপের ঝক্কি শেষ! রেশন বণ্টনে বিরাট পদক্ষেপ খাদ্য দফতরের

shutterstock 790280209 1

2024 সালে বেশ কিছু ঘটনা ঘটবে। বাবা ভাঙ্গার কথানুযায়ী এবছর নাকি চিন বিশ্বের শক্তিশালি দেশে পরিণত হবে। যদিও এই বক্তব্য কতটা সত্যি প্রমাণিত হবে তাই নিয়ে সন্দেহ রয়েছে। যেহেতু বর্তমানে চিনের রাজনৈতিক এবং অর্থনৈতিক, উভয় ক্ষেত্রেই একবারে খারাপ অবস্থা চলছে। এছাড়া তিনি জলবায়ু পরিবর্তন, বৈশ্বিক উষ্ণতা এবং ভূমিকম্পর মতো প্রাকৃতিক দুর্যোগের বিষয়েও বলে গিয়েছেন। এখন দেখার 2023 এর মতই এবারেও তার কথা ফলে যায় কিনা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর