fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

আবহাওয়ার খবরঃ মন্থর গতিতে ফিরে আসছে শীত

বাংলাহান্ট ডেস্কঃ এই মরশুমে পশ্চিমি ঝঞ্ঝার খাম খেয়ালি পনার কারনে শীতের তেমন মজাটাই পায়নি কলকাতা বাসিরা। শীতের বেশীর ভাগটাই ছিল হয় তীব্র হাড় কাপানো শীত নয়তো হালকা থেকে মাঝারি বৃষ্টি। হঠাৎ করেই পশ্চিমি ঝঞ্ঝার কারনে সেই ইনিংস মন্থর হয়ে যাওয়ায় বারবার হতাশ হয়েছিল শীত প্রেমিরা।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল বড়দিন হতে পারে শীতের উষ্ণতম দিন। নতুন বছরেও বৃষ্টি হয়েছে কয়েকবার। শীতও ফিরেছে বারবার স্বমহিমায় । কিন্তু আবহাওয়া বিদরা মনে করছেন, আর ফিরবে না শীত।

সেই পূর্বাভাসকে মিথ্যা করে কমতে চলেছে শহরের তাপমাত্রা। এমনটাই খবর আবহাওয়া দপ্তর সূত্রে। আগামী কয়েকদিনে ২ থেকে ৩ ডিগ্রি কমবে শহরের তাপমান। ফিরবে হিমেল উত্তুরে হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝার সরে যাওয়ার কারনেই  ফের একবার ফিরতে চলেছে শীত।  আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াস।বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৭০ শতাংশ।

পৌষ সংক্রান্তির পর থেকেই বাড়তে শুরু করে ছিল রাজ্যের তাপমাত্রা। রাতে খানিক শীত লাগলেও সকালের তাপমাত্রা মাঘ মাস নয় এই ভ্রম আপনাকে দিতেই পারে। খুব ধীরে হলেও ক্রমশ কমছে তাপমাত্রা। যার জেরে ফের একবার ফিরতে পারে শীত।

 

Back to top button
Close
Close