কাঁপছে দক্ষিণবঙ্গ! চলতি সপ্তাহেই ১০ ডিগ্রির নীচে নামবে তাপমাত্রা! বাংলার জেলাগুলির আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: পূর্বাভাস মতই মাঝ ডিসেম্বড়ে জোরসে কামড় বসিয়েছে শীত (Winter)। দুদিন থেকে রেকর্ড শীত পড়ছে কলকতায়। শনিবারের ও রবিবার ছিল মরসুমের শীতলতম দিন। তাপমাত্রা নেমেছে ১৩ ডিগ্রিতে। যা স্বাভাবিকের কিছুটা কম। আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া (Weather Update)? দেখুন আপডেট।

   

হুড়মুড়িয়ে কমছে রাজ্যের তাপমাত্রা। পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা আরও কম। আপাতত রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। উত্তর থেকে দক্ষিণ (South Bengal) ডিসেম্বরেই শীতের কাঁপুনি শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে।

আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২০ ডিসেম্বর থেকে রাজ্যে আরও কমবে তাপমাত্রা। আগামী ২৪ ঘন্টার জন্য কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ কার্যত পরিষ্কার থাকবে।

সোমবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাঘুরি করবে। ওদিকে জেলায় জেলায় ইতিমধ্যেই তাপমাত্রা ১০ ডিগ্রির গণ্ডি ছুঁয়ে ফেলেছে। পুরুলিয়া-সহ পশ্চিমের জেলাগুলিতে শীতের দাপটে কাবু মানুষজন।

আরও পড়ুন: আজকের রাশিফল ১৮ ডিসেম্বর, প্রেমের বৃষ্টিতে ভিজবে চার রাশি

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, চলতি সপ্তাহে আরও জাঁকিয়ে বসবে শীত। পশ্চিমের জেলাগুলিতে এমনিতেই বেশি শীত পড়ে। সেসব জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে পূর্বাভাস। তাপমাত্রা কমবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুরে।

weather

উত্তরবঙ্গের আবহাওয়া: গত কয়েকদিন ধরে দার্জিলিং, কালিম্পঙে তুষারপাত চলছে। শৈলশহরে খুশির মেজাজে পর্যটকরা। উত্তরবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ঠান্ডা আরও বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।