৭ দিনেই ১৫ ডিগ্রিতে নামবে তাপমাত্রা! দক্ষিণবঙ্গের ৫ জেলায় সতর্কতা, আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বঙ্গের দুয়ারে ফের হাজির শীত। বৃষ্টির দিন এবার শেষ। অবশেষে শুরু হচ্ছে শীতের স্পেল। উত্তরবঙ্গের দার্জিলিং বাদে বাকি গোটা রাজ্যের কোথাও আগামী সাত দিনে কোনওরকম দুর্যোগের পূর্বাভাস নেই বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর (Weather Update)। এবার এন্ট্রি নেবে হাড় কাঁপানো শীত। উত্তর থেকে দক্ষিণ আজ কেমন থাকবে দুই বঙ্গের আবহাওয়া?

   

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, এবার জাঁকিয়ে শীত পড়ার পথে আর কোনও বাঁধা নেই। পরিষ্কার আকাশে উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়ে কমেছে তাপমাত্রা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৪ দিনে ৪ ডিগ্রি কমবে রাতের তাপমাত্রা! আগামীকাল থেকে আরও বাড়তে পারে শীত।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা আগামী ৭ দিনে ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে। আজ থেকে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আবহাওয়া অফিসের পূর্বাভাস, আজ থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে। মেঘমুক্ত ঝলমলে আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: আজকের রাশিফল ১০ ডিসেম্বর রবিবার, সূর্যদেবের কৃপায় মালামাল হবে তিন রাশি

রাতের তাপমাত্রা বেশ কিছুটা কমবে। খেল দেখাতে শুরু করবে শীত। গোটা রাজ্যেই তাপমাত্রার পতন লক্ষ্য করা যাবে। রাজ্যে হুহু করে ঢুকবে উত্তুরে হাওয়া। ১০ ডিসেম্বরের পর থেকে আরও নামবে তাপমাত্রা। অবাধে উত্তর-পশ্চিমের হাওয়া প্রবেশ করবে। ফলে জাঁকিয়ে ঠান্ডা পড়বে।

weather winter3

উত্তরবঙ্গের আবহাওয়া: ২-৩ দিনে দার্জিলিং জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। আগামী সপ্তাহ থেকে বেশ খানিকটা কমবে তাপমাত্রা। উত্তরবঙ্গে ইতিমধ্যেই জাঁকিয়ে বসেছে শীত। তবে উত্তরের জেলাগুলোতে ঠান্ডা বাড়লেও পাশাপাশি থাকবে কুয়াশার দাপট। জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ এবং দক্ষিণ দিনাজপুর জেলায় ঘন কুয়াশা লক্ষ্য করা যাবে।