৬, ১০,১২! এই সপ্তাহেই হুড়মুড়িয়ে কমবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা, উত্তরে তুষারপাত: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ডিসেম্বরেই জোরসে কামড় বসালো শীত। দুই বঙ্গেই উত্তুরে দাপট। শুরু হয়ে গিয়েছে শীতের স্পেল। আবহাওয়া দপ্তর (Weather Update) সূত্রে খবর, এবার বঙ্গে ক্রমশ্যই নিম্নমুখী হবে তাপমাত্রার পারদ। উত্তর থেকে দক্ষিণ আজ কেমন থাকবে দুই বঙ্গের আবহাওয়া? সমস্ত আপডেট দেবে বাংলা হান্ট।

   

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, দুর্যোগের মেঘ কেটে যাওয়ায় আপাতত শীত পড়ার পথে আর কোনও বাঁধা নেই। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা দক্ষিণবঙ্গে। পরিষ্কার আকাশে উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়ে কমেছে তাপমাত্রা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৪ দিনে ৪ ডিগ্রি কমবে রাতের তাপমাত্রা! তাই আর দেরী না করে লেম-কম্বল বের করে ফেলুন।

আরও পড়ুন: জমির পাট্টা, মাসিক ভাতা থেকে বাড়ির টাকা! উত্তরবঙ্গে দাঁড়িয়ে চা শ্রমিকদের জন্য বিরাট ঘোষণা মমতার

হাওয়া অফিস জানিয়েছে, এবার দক্ষিণবঙ্গেও জাঁকিয়ে শীত পড়বে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা আগামী ৭ দিনে ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে। রাজ্যে হুহু করে ঢুকবে উত্তুরে হাওয়া। ১০ ডিসেম্বরের পর থেকে আরও নামবে তাপমাত্রা।

গোটা রাজ্যেই তাপমাত্রার পতন লক্ষ্য করা যাবে। অবাধে উত্তর-পশ্চিমের হাওয়া প্রবেশ করবে। আগামী দু’দিনে রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে পূর্বাভাস। চলতি সপ্তাহে কলকাতা ও সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা ১৫ ডিগ্রির কাছাকাছি নেমে যেতে পারে। ওদিকে পশ্চিমের জেলাগুলিতে ১২ ডিগ্রির নিচে নামতে পারে তাপমাত্রা।

weather

আরও পড়ুন: আজকের রাশিফল ১১ ডিসেম্বর সোমবার, মহাদেবের কৃপায় লটারিতে ঝড় তুলবে চার রাশি

উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপটে নাজেহাল জনজীবন। মালদা, দক্ষিণ দিনাজপুর কোচবিহার ও জলপাইগুড়ি ঘন কুয়াশায় আচ্ছন্ন। ২-৩ দিনে দার্জিলিং জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। মঙ্গল বুধবার দার্জিলিং এর উঁচু এলাকায় তুষারপাত এবং দার্জিলিং কালিম্পং এর পার্বত্য এলাকায় শিলাবৃষ্টির পূর্বাভাস। আগামী সপ্তাহ থেকে বেশ খানিকটা কমবে তাপমাত্রা। উত্তরবঙ্গে ইতিমধ্যেই জাঁকিয়ে বসেছে শীত।