টেস্ট অভিষেকেই সেঞ্চুরি! সৌরভ, ধাওয়ানদের পেছনে ফেলে প্রথম ভারতীয় হিসাবে বিরাট কীর্তি যশস্বীর

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ নিজের প্রথম টেস্ট খেলতে নেমেই ইতিহাস। সৌরভ গঙ্গোপাধ্যায়, আজহারউদ্দিন, শিখর ধাওয়ানদের মতোই ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্যবাহী মঞ্চে নিজের প্রথম ম্যাচেই শতরানের দেখা পেলেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে তাকে কেমন ভাবে দেখতে পাওয়া যাবে সেই নিয়ে জল্পনা চলছিল। আগ্রহীদের সেই প্রশ্নের জবাব দুর্দান্তভাবে দিলেন তরুণ ভারতীয় ওপেনার।

তার প্রতিভার ওপর ভরসা রেখে শুভমান গিলকে তিন নম্বরে পাঠিয়ে নিজে তার সঙ্গে ওপেন করতে মাঠে নেমেছিলেন রোহিত। তার সিদ্ধান্তে যে ভুল ছিল না সেটা ব্যাট হাতে প্রমাণ করে দিলেন যশস্বী। নিজের ইচ্ছামত আক্রমণ করলেন। আবার বলার রা যখন কঠিন প্রশ্ন ছুড়ে দিল তখন ধৈর্য ধরে সেই সকল প্রশ্নের জবাব দিলেন।

আজ নিজের শতরান পূরণ করতে ২১৫ বল সময় নিয়েছেন যশস্বী। শত রান করার পরে উল্লাসে ফেটে পড়েন তিনি। ১৬ তম ভারতীয় ক্রিকেটার এবং তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে নিজের প্রথম টেস্টেই শতরানের দেখা পেলেন তিনি। সেই সঙ্গে প্রথম ভারতীয় ওপেনার হিসেবে বিদেশের মাটিতে নিজের প্রথম টেস্ট খেলতে নেমে শতরানের দেখা পাওয়া প্রথম ভারতীয় হয়ে গেলেন তিনি।

তার আগে ১৬ জন ভারতীয় ক্রিকেটারের নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেবে শতরানের দেখা পেয়েছিলেন। শেষবার দেশের মাটিতে কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই কীর্তি করেছিলেন শ্রেয়স আইয়ার। যশস্বী ১৭ তম ভারতীয় ক্রিকেটার হিসাবে নিজের অভিষেক টেস্ট ম্যাচে শতরানের দেখা পেলেন।

অফসাইডে স্পিনার এবং পেসার উভয়ের বিরুদ্ধে আজ এবং গতকাল যশস্বীর খেলা আগ্রাসী শটগুলি ক্রিকেটপ্রেমীদের মনে ছাপা হয়ে থাকবে অনেক দিন। যদিও প্রতিপক্ষ হিসেবে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ অনেকটাই দুর্বল। কিন্তু উল্টো দিকে থাকা রোহিত শর্মা তাদের বোলারদের কয়েকটি সুযোগ দিলেও যশস্বী কোনও সুযোগ ক্যারিবিয়ান বোলারদের এই দুদিনে দেননি বললেই চলে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর