টাইমলাইনবিনোদন

তিন বছর ধরে বাঁধছেন গান, ‘মানিকে মাগে হিতে’ গেয়েই কোটিপতি ইয়োহানি

বাংলাহান্ট ডেস্ক: নেটদুনিয়ার দৌলতে ভাগ‍্য খুলে গিয়েছে এমন উদাহরণ প্রচুর রয়েছে আশেপাশে। ভাইরাল নাচ বা গান বা অন‍্য প্রতিভার জেরে রাতারাতি লাইমলাইটে উঠে এসেছেন শিল্পী থেকে আমজনতা। তালিকায় নতুন সংযোজন শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডি সিলভা (Yohani De Silva)। অর্থাৎ ভাইরাল ‘মানিকে মাগে হিতে’ (manike mage hithe) গায়িকা। একটি গানের জোরেই কোটি কোটি টাকার মালকিন এখন ইয়োহানি।

তবে তিনি কিন্তু নেহাত আনকোড়া গায়িকা নন। অনেকদিন ধরেই গান গাইছেন তিনি। ২০১৯ সালে শুরু হয়েছিল ইয়োহানির ইউটিউব সফর। বহু গান গেয়েছেন তিনি এখনো পর্যন্ত। সাবস্ক্রাইবারের সংখ‍্যাও নেহাত মন্দ নয়। কিন্তু তাঁর ভাগ‍্যের চাকা ঘুরল মানিকে মাগে হিতে গেয়ে। এই একটি গান গোটা বিশ্বের কাছে পৌঁছে দিল ইয়োহানির গান। শুধুই কী তাঁর গান! ইয়োহানির লুকস, চাহনি, চুলের রঙ সবই এখন ফিরছে লোকের মুখে মুখে।


তিন বছর ধরে ইউটিউবে গান বাঁধলেও প্রথমে তেমন রোজগার ছিল না ইয়োহানির। নিজের দেশে টুকটাক স্টেজ শোও করতেন তিনি। গত মে মাসে প্রথম ইউটিউবে মুক্তি পায় মানিকে মাগে হিতে। জুলাই ও আগস্টে ভারত ও বাংলাদেশে ছড়িয়ে পড়তেই আক্ষরিক অর্থে ভাইরাল তকমা পায় এই গান। তারপরেই হু হু করে ছড়াতে থাকে ইয়োহানির কণ্ঠস্বর।

তাঁর রোজগারও বাড়তে শুরু করেছিল তখন থেকেই। জুলাইয়ে ইউটিউব থেকে ইয়োহনি রোজগার করেছিলেন ৭.৫২ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় তা প্রায় ৫ লক্ষ টাকা। অগাস্ট মাসে সবথেকে বেশি আয় ছিল তাঁর, ৬৯ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫০ লক্ষ ৮১ হাজার ৪৭৭ টাকা। গত ৭ দিনে ইউটিউব থেকে ইয়োহানির ৩৫.৫ হাজার ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২ লাখ ৬০ হাজার টাকা। গত তিরিশ দিনে ইয়োহানি আয় করেছেন প্রায় ৭৭ লাখ ২৫ হাজার টাকার। আর গত নব্বই দিনে ইয়োহানির রোজগার ১ কোটি ২ লাখ ২৮ হাজার টাকা যা ইউটিউবের ইতিহাসে প্রায় রেকর্ড গড়ার শামিল।

মানিকে মাগে হিতের আগে অবশ‍্য ইয়োহানির ডেভিয়াঙ্গে বারে গানটি ভাইরাল হয়েছিল। তবে তার ব‍্যাপ্তি এতটাও ছিল না। আরেকটা মজার কথা, ভিডিওতে ইয়োহানির সঙ্গে দেখা যায় শ্রীলঙ্কান র‍্যাপার সতীশন রতনায়কাকে যিনি র‍্যাপটি করেছেন। ইনিই কিন্তু প্রথমে মানিকে মাগে হিতে গেয়েছিলেন। কিন্তু পরে ইয়োহানির কণ্ঠস্বরে নতুন করে রেকর্ড হওয়ার পরেই ভাইরাল হয় গানটি।

Related Articles

Back to top button