টাইমলাইনবিনোদন

রাজ-পুত্রের কেরামতি, এক এ পা দিয়েই অষ্টমীর দিন ঢাক বাজাল ইউভান

বাংলাহান্ট ডেস্ক: এবারের দূর্গাপুজোটা রাজ চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ‍্যায়ের কাছে একটু বেশিই স্পেশ‍্যাল। ইউভানের (yuvaan) এক বছর হওয়ার পর এটাই প্রথম দূর্গাপুজো। গত বার মা ও বাবার কোলে ঘুমন্ত অবস্থায় পুজোতে অংশগ্রহণ করেছিলেন সে। এবারে ইউভান অনেকটাই বড়। একা একা হাঁটতে, দৌড়াতে শিখে গিয়েছে সে। তাই এবার অষ্টমীতে নিজে নিজে ঢাক বাজাল সে।

এ বছরে শুভশ্রীর দিদি দেবশ্রী গঙ্গোপাধ‍্যায়ের বাড়িতে দূর্গাপুজো হয়েছে প্রথম বার। অষ্টমীতে সপরিবারে সেখানেই অঞ্জলি দিলেন রাজ শুভশ্রী ইউভান। তার ফাঁকেই ঢাকে কাঠি ছোঁয়াল খুদে তারকা। ঢাক তার নিজের ছোট্ট দেহের থেকেও বড়। হাত পাওয়ার জো নেই। তাই পা উঁচু করে দাঁড়িয়েই ঢাক বাজাল ইউভান।


ছেলের কাণ্ড দেখে এগিয়ে এলেন শুভশ্রী। হাতে ধরে শিখিয়ে দিলেন কীভাবে বাজাতে হয়। কাঠি ছেড়ে হাত দিয়েই ঢাক বাজাতে বললেন তিনি ছেলেকে। কিন্তু ইউভান কাঠি ছাড়া বাজাবে না। রাজ পুত্রের ঢাক বাজানো দেখে উচ্ছ্বসিত দাদু, দিদারাও।

এদিন একেবারে ট্র‍্যাডিশনাল সাজে দেখা মিলল রাজ শুভশ্রী ও ইউভানের। সোনালি রঙা সিল্কের শাড়ির সঙ্গে লাল স্লিভলেস ব্লাউজে সেজেছিলেন অভিনেত্রী। বাবার সঙ্গে টুইনিং করে সাদার উপর ফ্লোরাল প্রিন্টের পাঞ্জাবি, পাজামা পরেছিল ইউভান। ঠাকুরের সামনে বসে ক‍্যামেরাবন্দিও হয়েছে সে।

এর আগে রাজ জানিয়েছিলেন, কোনো বারেই পুজোয় বাইরে তেমন বেরোন না তিনি। ছুটির কয়েকটা দিন পরিবারের সকলের সঙ্গেই কাটান। এবারেও নিজের আবাসনেই থাকবেন তিনি। অষ্টমীতে অঞ্জলি দেবেন সকলের সঙ্গে।

রাজ জানান প্রত‍্যেক বছর তাঁর পছন্দের কথা মাথায় রেখে নতুন পাঞ্জাবি উপহার দেন শুভশ্রী। অষ্টমীতে সেই পাঞ্জাবিটা পরেই অঞ্জলি দেন রাজ। কিন্তু বদলে নাকি কিছুই নিতে চান না শুভশ্রী। তাই নিজেই পছন্দ করে তাঁকে শাড়ি কিনে দেন রাজ। আরো জানালেন, ছোট্ট ইউভানের নাকি ইতিমধ‍্যেই বেশ কয়েকটি জামা হয়ে গিয়েছে। খোদ মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় নাকি একটি পুজোর জামা উপহার পাঠিয়েছেন রাজ-পুত্রের জন‍্য।

Related Articles

Back to top button