ব্রেকিং খবর: কলকাতায় পাওয়া গেল আরেক করোনা আক্রান্ত তরুণ, ফিরেছিল লন্ডন থেকে

বাংলাহান্ট ডেস্কঃ করোনা নিয়ে সারা বিশ্ব তোলপাড়। ভারতে এই মুহুতে করোনায় আক্রান্তের  সংখ্যা প্রায় ২০০ জন। এখন  আবধি মারা গেছে চারজন।  করোনা ভাইরাস কলকাতার দ্বিতীয়। আবারও এক তরুণের এই ভাইরাস মেলে। তার ২ বন্ধুর নমুনাও পজেটিভ বলে জানা গিয়েছে।  জানা গিয়েছে, তরুণের বাড়ি দক্ষিন কলকাতার বালওগঞ্জের বাসিন্দা । বয়স ২২। ১৩মার্চে লন্ডন থেকে দিল্লী বিমানবন্দর হয়ে কলকাতার আসা তরুণ। এখন বেলে ঘাটা আইডি তে ভর্তি তিনি।  মা,বাবাকেও ভর্তি করা হবে হাসপাতালে কারণ সেখানে তাদের এই ভাইরাসের পরীক্ষা করা হবে।
সরকারি দপ্তর থেকে ইতিমধ্যে কাজ শুরু করেছে। প্লেনের তার সঙ্গে কে কে ছিল সে বিসয় খোঁজ খবর শুরু করা হয়েছে।

এই তরুণ কলকাতায় ফেরার পর তাঁকে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়। তাঁর কাশি ছিল, হালকা জ্বর রয়েছে, ফলে ১৭ তারিখ তাঁকে ভর্তি করা হয় বেলেঘাটা আইডি-তে। কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে পাঠানো হয়েছে আইসোলেশন ওয়ার্ডে।  তাঁর সঙ্গে ছিলেন তাঁর ২ বন্ধু, তাঁদের নমুনাও পজিটিভ এসেছে। তবে এই দুই বন্ধুর একজন পঞ্জাবের ও অন্যজন ছত্তিশগড়ের বাসিন্দা। এঁদের রিপোর্ট পজিটিভ এসেছে শুনেই বালিগঞ্জের বাসিন্দা ওই ২২ বছরের তরুণ বাবার সঙ্গে বেলেঘাটা আইডি-তে আসেন।

dt 200121 coronavirus 800x450

১৩ তারিখ লন্ডন থেকে দিল্লি হয়ে কলকাতা আসেন এই তরুণ। দিল্লিতে দেড় ঘণ্টা ছিলেন তিনি। এরপর আসেন কলকাতায়। ১৬ তারিখ থেকে শুরু হয় সর্দি কাশি, ১৭-য় ভর্তি করা হয় হাসপাতালে। কাল গভীর রাতে জানা যায়, তাঁর রিপোর্ট পজিটিভ। তাঁর বাবা মা, ভাই, দাদু, ঠাকুমাকেও কোয়ারান্টাইনে রাখা হয়েছে। বালিগঞ্জে তাঁর আবাসনেও নজরদারি চালাচ্ছে স্বাস্থ্য দফতর।

অল্পদিনের মধ্যে শুধু কলকাতাতেই ২জন করোনা আক্রান্তের খোঁজ মিলল। এর আগে মঙ্গলবার পঞ্চসায়রের বাসিন্দা এক তরুণের রিপোর্ট পজিটিভ আসে। তিনিও লন্ডন থেকে ফিরেছিলেন।

 

সম্পর্কিত খবর