পার্থ কাণ্ডে জেরবার শাসক দল! দুর্নীতির প্রতিবাদে এবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ১২০০ জন

বাংলা হান্ট ডেস্ক: বৰ্তমান সময়ের রাজনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে কার্যত দোদুল্যমান অবস্থায় রয়েছে শাসক দল। ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা থেকে শুরু করে হালফিলে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতারির ঘটনা, সবকিছু যেন অস্বস্তি বাড়িয়েছে শাসক শিবিরে। সর্বোপরি, পার্থ “ঘনিষ্ঠ” অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হওয়ার ঘটনাতেও নাম জড়িয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। এমনকি, নিয়োগ সংক্রান্ত মামলায় সরাসরি অভিযোগও উঠেছে তাঁর দিকে। এমতাবস্থায়, দল তাঁর বিরুদ্ধে বড়সড় ব্যবস্থা নিয়েছে।

যদিও, এই ঘটনা সরাসরিভাবে প্রত্যক্ষ প্রভাব ফেলেছে সাধারণ জনমানসে। শুধু তাই নয়, বিরোধী দলগুলিও হয়েছে প্রতিবাদে সরব। এমতাবস্থায়, বর্তমানে রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে থাকা বিজেপিও কোমর বেঁধে এই ইস্যুগুলি নিয়ে সরব হয়েছে। এমনকি, তৃণমূল শিবিরেও কার্যত দেখা গিয়েছে ভাঙন। ইতিমধ্যেই পশ্চিম মেদিনীপুরে তৃণমূল ও সিপিএম ছেড়ে বেশ কিছুজন মানুষ যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে।

   

জানা গিয়েছে যে, গত শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড়ের চেমিয়া গ্রামের প্রায় ১,২০০ জন রাজ্যের শাসক দল ও সিপিএম ছেড়ে বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির পতাকা হাতে তুলে নেন। এই প্রসঙ্গে বিজেপি সূত্রে জানা গিয়েছে যে, বর্তমানে তৃণমূলের নৈরাজ্য, অপশাসন, দুর্নীতি এবং অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর লক্ষ্যে এবং সর্বোপরি দেশ গঠনের সংকল্প নিয়েই এঁরা যোগদান করলেন বিরোধী শিবিরে।

এদিকে, সাম্প্রতিক রাজনৈতিক ঘটনার পরিপ্রেক্ষিতে, কংগ্রেস এবং তৃণমূলকে নিশানা করে ইতিমধ্যেই সুর চড়িয়েছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। স্পষ্টসুরে তিনি জানিয়ে দেন, “টাকা নিয়ে এরাই দৌড়াদৌড়ি করছে কোথায় লুকোবে। যারা এসব করেছে, তারাই আবার পার্লামেন্ট থেকে শুরু করে সব জায়গায় চেঁচামেচি করেছে, আটকানোরও চেষ্টা করছে। এতদিন আটকেও রেখেছিল, কিন্তু পারেনি। এখন তাঁদের লোকেরা একে একে ধরা পড়ছে।”

প্রসঙ্গত উল্লেখ্য, হাওড়ার পাঁচলায় টাকা বোঝাই গাড়ি সহ পুলিশের হাতে ধরা পড়েছেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। গাড়িতে পাওয়া যায় মোট ৪৯ লক্ষ টাকা। ইতিমধ্যেই এই ঘটনায় নতুন করে আলোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। এই বিরাট অঙ্কের টাকা কোথা থেকে এল তা নিয়ে শুরু হয়েছে প্রশ্নের পর্ব। এমতাবস্থায়, এই ঘটনার পরিপ্রেক্ষিতেই মন্তব্য করেন দিলীপ ঘোষ।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর