ভারতীয় বাজারে “রাজ” করছে জাপানি কোম্পানির এই সস্তা SUV! মাত্র ১০০ দিনেই বিক্রি ২০,০০০ গাড়ি

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে যুগের সাথে পাল্লা দিয়ে এবং গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে একের পর এক দুর্ধর্ষ গাড়ি বাজারে আনছে প্রস্তুতকারী সংস্থাগুলি। সেই রেশ বজায় রেখে জাপানের (Japan) বহুজাতিক গাড়ি কোম্পানি Honda তার সদ্য লঞ্চ করা SUV Honda Elevate-এর মাধ্যমে সামগ্রিক বিক্রির পরিমাণ অনেকটাই বাড়িয়েছে। সংস্থাটি সম্প্রতি জানিয়েছে যে এখনও পর্যন্ত Honda Elevate-এর ২০ হাজার ইউনিট বিক্রি হয়েছে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, সংস্থার তরফে এটাও জানানো হয়েছে যে, মাত্র ১০০ দিনের ব্যবধানে কোম্পানি এই গাড়িটির ২০ হাজার ইউনিট বিক্রি করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত সেপ্টেম্বরে কোম্পানি তার এই নতুন কমপ্যাক্ট SUV লঞ্চ করেছিল এবং এই গাড়িটি তুমুল জনপ্রিয়তাও অর্জন করে। যার ওপর ভর করে মাত্র ১০০ দিনেই এই গাড়ির ২০,০০০ ইউনিট বিক্রি হয়েছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে, তাদের মোট বিক্রির পরিসংখ্যানে এই নতুন মডেলের অংশীদারিত্ব ৫০ শতাংশের বেশি হয়েছে।

https://twitter.com/HondaCarIndia/status/1735978643200123268?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1735978643200123268%7Ctwgr%5E3cdb43c1ceb2b5e537f026c340f85d1db4e51aad%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.zeebiz.com%2Fhindi%2Fauto%2Fhonda-elevate-20000-units-sold-in-100-days-check-price-specs-features-best-selling-suv-so-far-153332

Honda Elevate-এর দাম: জানিয়ে রাখি যে, Honda এই গাড়িটি ৭ টি ভেরিয়েন্টে লঞ্চ করেছে। যার বেস ভেরিয়েন্টের প্রারম্ভিক দাম ১০.৯৯ লক্ষ টাকা এবং টপ ভেরিয়েন্টের দাম হল ১৬ লক্ষ টাকা পর্যন্ত। এগুলি হল এক্স-শোরুম দাম।

Honda Elevate-এ রয়েছে দুর্দান্ত ফিচার্স: এই গাড়িতে রয়েছে ১.৫ লিটারের i-VTECH DOHC পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিনটি ৬,০০০ rpm-এ সর্বাধিক ৮৯ PS শক্তি এবং ৪,৩০০ rpm-এ সর্বাধিক ১৪৫ nM টর্ক উৎপন্ন করে। কোম্পানির ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, এই গাড়িটি ম্যানুয়াল ট্রান্সমিশনে প্রতি লিটারে ১৫.৩১ কিমি এবং অটোমেটিক ট্রান্সমিশনে ১৬.৯২ কিমি/লিটার মাইলেজ দেয়। গাড়িটিতে রয়েছে ১৪৯৮ cc-র শক্তিশালী ইঞ্জিন।

আরও পড়ুন: মাত্র ১৬ বছর বয়সেই বাজিমাত! AI-এর সৌজন্যে ১০০ কোটির কোম্পানির মালিক প্রাঞ্জলি

এদিকে, নিরাপত্তার দিক থেকে গাড়িটিতে ৬ টি এয়ারব্যাগ রয়েছে। এছাড়াও রয়েছে লেন ওয়াচ ক্যামেরা, হিল স্টার্ট অ্যাসিস্টস, মাল্টি অ্যাঙ্গেল রিয়ার ক্যামেরা, ইমার্জেন্সি স্টপ সিগন্যাল, রিয়ার পার্কিং সেন্সর, ভেহিক্যাল স্টেবিলিটি অ্যাসিস্টস, ইবিডি সহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম এবং শিশুদের নিরাপত্তার জন্য রয়েছে ISOFIX।

আরও পড়ুন: সুখবর! কলকাতার এই কেন্দ্রীয় প্রতিষ্ঠানে চাকরির সুযোগ, জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

কেন সবার Honda Elevate-এর প্রতি আগ্রহ রয়েছে: এই গাড়িটির কিছু দুর্দান্ত বিষয় রয়েছে। গাড়িটিতে কমফোর্ট কেবিন পাওয়া যায়। Honda Sensing ADAS-ও উপলব্ধ রয়েছে। পাশাপাশি মেলে লেন ওয়াচ ক্যামেরাও। এছাড়াও, ওয়্যারলেস স্মার্ট কানেক্টিভিটি সহ ৪৫৮ লিটারের বুট স্পেস, ৬ টি এয়ারব্যাগ এবং ১০ বছরের ওয়ারেন্টিও পাওয়া যায়।

20,000 cars were sold in just 100 days

ডিজাইন এবং ইন্টেরিয়র: কোম্পানির ওয়েবসাইট অনুসারে, এই গাড়িতে ফুল LED প্রজেক্টর হেডল্যাম্প, LED ডিআরএল এবং LED টার্ন ইন্ডিকেটর সহ LED টেল ল্যাম্প, টু-টোন ফিনিশ ডায়মন্ড কাট R17 অ্যালয় হুইল রয়েছে। এছাড়াও, আমরা যদি ইন্টেরিয়র সম্পর্কে কথা বলি, এই গাড়িটিতে একটি ১০.২৫ ইঞ্চির প্লেন সুইচিং LCD টাচস্ক্রিন রয়েছে। গাড়িতে একটি ৭ ইঞ্চি ফুল কালার TFT মিটার ক্লাস্টারও দেওয়া হয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর