করতে গিয়েছিলেন তীর্থযাত্রা! ২৪ লাখের প্রতারণার সম্মুখীন বাংলার ৪০ জন হজযাত্রী

বাংলা হান্ট ডেস্ক: ভারত (India) থেকে বিপুল সংখ্যক মানুষ ওমরাহ তীর্থযাত্রায় যান। কিন্তু, এবার এই প্রসঙ্গে একটি চাঞ্চল্যকর বিষয় সামনে এসেছে। অনেক সময় দেখা যায় যে, হজযাত্রীদের (Hajj Yatra) ভ্রমণে পাঠানোর নামে তাঁদের সাথে প্রতারণা করা হয়। এবারও ঠিক সেই ধরণের ঘটনা প্রকাশ্যে এসেছে। যেখানে ওমরাহ তীর্থে লোক পাঠানোর নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করা হয়েছে।

   

প্রাপ্ত তথ্য অনুযায়ী, হজে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এর মধ্যে চারজন একই পরিবারের। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, হজ যাত্রায় পাঠানোর নামে পশ্চিমবঙ্গের প্রায় ৪০ জনের সাথে ২৪ লক্ষ টাকার প্রতারণা করা হয়েছে।

 40 Hajj pilgrims of Bengal faced fraud of 24 lakhs

অভিযুক্তদের খোঁজে চলছে তল্লাশি: আধিকারিকরা জানিয়েছেন, এই ঘটনার পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই পাঁচ অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে এবং তাদের খোঁজ করা হচ্ছে। অভিযুক্তরা হলেন শাহবাজ আলি, মোহাম্মদ সেলিম কোরেশি, তার স্ত্রী সালমা কুরেশি এবং তাদের দুই সন্তান, রশিদ কুরেশি এবং সাইদা কুরেশি ওরফে সাবা।

আরও পড়ুন: আরও কোণঠাসা হবে চিন! একদম নাকের ডগায় মেগাপ্ল্যান্টের পরিকল্পনা টাটা গ্রুপের, ঘুম উড়ল বেজিংয়ের

জানা গিয়েছে, অভিযুক্তরা চেম্বুরের ট্রম্বে রোডের সিয়ানে “আল কোরেশি ট্রাভেলস” নামে একটি ব্যবসা চালাত। অভিযুক্তরা বলেছিল যে, হজযাত্রীদের জন্য তারা ফ্লাইটে যাতায়াত সহ একটি ফাইভ স্টার হোটেলে থাকার সমস্ত ব্যবস্থা করবে। তারপরই হজযাত্রীরা প্রতারণার শিকার হন।

আরও পড়ুন: ইঞ্জিন, ব্রিজ, টাওয়ারের পর এবার সিগন্যাল কেবল চুরি! বিহারে আড়াই ঘণ্টা ধরে ব্যাহত রেল পরিষেবা

প্রসঙ্গত উল্লেখ্য যে, হজযাত্রায় বহু মানুষের সমাগম ঘটে। এদিকে করোনার মতো ভয়াবহ মহামারী চলাকালীন দু’বছর ধরে হজযাত্রা বন্ধ ছিল। তবে, এই যাত্রা ফের শুরু হওয়ার সাথে সাথে প্রচুর মানুষ অংশগ্রহণ করতেই সামনে আসছে প্রতারণার ঘটনাও।