ঢাকায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝলসে মৃত কমপক্ষে ৪৩, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি একাধিক

বাংলা হান্ট ডেস্ক : ভয়াবহ অগ্নিকাণ্ড ঢাকায় (Dhaka)। পড়শিদেশটির (Bangladesh) রাজধানী ঢাকার বেইলি রোডের একটি বহুতলে আগুন লেগে মৃত্যু হয়েছে অন্তত ৪৩ জনের। আহত হয়েছেন অন্তত ৪০। উদ্ধারকারীদের ধারণা, মৃতের সংখ্যা আরও বাড়তেও পারে বলে আশঙ্কা। আহতদের ভর্তি করা হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

   

সূত্রের খবর, ঢাকার এই মেডিক্যাল কলেজে বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে চিকিৎসা চলছে আহতদের। অন্যদিকে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বিভাগও। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। সূত্রের খবর, এই বহুতলটিতে খাবার, জামাকাপড় ছাড়াও আরও একাধিক দোকানপাট ছিল। সাত তলার এই বহুতলের দ্বিতীয় তলে আগুন ধরে যায়। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে অন্যান্য দোকানেও।

সূত্রের খবর, বহুতলের দ্বিতলে একটি বিরিয়ানির দোকানে প্রথম আগুন লাগে। সেই সময় বহু লোকের ভিড় ছিল সেখানে। ক্রমেই আগুন ছড়িয়ে পড়ে উপরের দিকে। যে কারণে উপরের তলার মানুষজনও আটকে পড়ে। আগুন ঝলসে মৃত্যু হয় কমপক্ষে ৪৩ জনের। অনেকেই লাফ দেওয়ারও চেষ্টা করেন। এরপর প্রায় ১৩টি ইঞ্জিনের সাহায্যে আগুন নেভানো হয়। আগুন নেভাতে সময় লাগে প্রায় ২ঘন্টা।

আরও পড়ুন : জোট করেও হবে না লাভ! উত্তরপ্রদেশে ৮০-র মধ্যে ৭৮টিই পাবে BJP, সমীক্ষায় গেরুয়া ঝড়ের ইঙ্গিত

2024 3$largeimg 924389543

এইদিন দমকল বিভাগের আধিকারিক মহম্মদ মইনুদ্দিন জানিয়েছেন, দোকানে থাকা মানুষজনের অধিকাংশই ছাদে গিয়ে আশ্রয় নিয়েছিলেন। তাদের মধ্যে মোট ৭৫ জনকে উদ্ধার করা হয়েছে এবং এর মধ্যে ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যার মধ্যে ২২ জন গুরুতর আহত। খুব সম্ভবত বহুতলের মধ্যে থাকা রেস্তোরাঁর সিলিন্ডার ফেঁটে এই দুর্ঘটনা ঘটছে। তবুও পুরো বিষয়টি সরেজমিনে তদন্ত করছে তদন্তকারী কর্মকর্তারা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর