দেশের এত শতাংশ মানুষ ফের চায় মোদীকেই! সমীক্ষায় ভয়ানক তথ্য, শুনে কেঁপে যাবেন

   

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আর মাত্র ৩ দিন বাকি। তারপর থেকেই শুরু হয়ে যাচ্ছে লোকসভা নির্বাচনের প্রথম পর্ব। ভোট শুরু হওয়ার আগে থেকেই সামনে আসতে থাকে বিভিন্ন চ্যানেলের সমীক্ষা বা Opinion Poll। আর সেখানে যে তথ্য সামনে আসে তা থেকে বেশ বোঝা যাচ্ছে ফের একবার ক্ষমতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী মোদি (Narendra Modi)। কিন্তু নতুন যে সমীক্ষা সামনে এসেছে তা বেশ অবাক করার মত। চলুন জেনে যাওয়া যাক সেই নিয়ে।

লেটেস্ট এই সমীক্ষা চালিয়েছে ডেলিহান্ট। তাদের ‘ট্রাস্ট অফ দ্য নেশন ২০২৪’ সমীক্ষা থেকে যে রিপোর্ট আসছে তাতে ৫৬ ইঞ্চির ছাতি আরো চওড়া হওয়ারই কথা। ইংরেজি, হিন্দি সহ বেশ কিছু আঞ্চলিক ভাষায় ৭৭ লক্ষেরও বেশি মানুষের ওপর সমীক্ষা চালানো হয়। আর এই সমীক্ষা আমাদের জানাচ্ছে যে, দেশের ৬৪% মানুষই নরেন্দ্র মোদিকে ফের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান।

সমীক্ষার ৬৩% মানুষ এটাই বিশ্বাস করেন যে, NDA জোটই ভোটে জিতে ফিরে আসছে। ডেলিহান্টের ‘ট্রাস্ট অফ দ্য নেশন ২০২৪’ সমীক্ষা আমাদের জানাচ্ছে যে, দেশের প্রতি পাঁচ জনের তিন জনই নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী রূপে দেখতে চান। শতাংশে হিসেব করলে এক অংকটা দাঁড়ায় ৬৪%। রাহুল গান্ধীর ক্ষেত্রে এই অংকটা মাত্র ২১.৮%।

আরও পড়ুন : জঙ্গি দমনে বিরাট সাফল্য, একযোগে খতম ২৯ নকশাল! ছত্তিশগড়ে রণংদেহী ভারতীয় সেনা

রাজধানী দিল্লির ৫৭.৭ শতাংশ প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে চান। রাহুল গান্ধীর ক্ষেত্রে এই অংক দাঁড়াচ্ছে ২৪.২% এবং তৃতীয় স্থানে রয়েছেন যোগী আদিত্যনাথ, তাকে চাইছেন ১৩.৭ শতাংশ মানুষ। উত্তরপ্রদেশের ৭৮.২ শতাংশ মানুষ মোদিকে চান এবং রাহুল গান্ধীকে তারা মসনদ থেকে দূরেই রাখতে চান। তাহলে বাংলার অবস্থা কেমন? চলুন তাও জানাচ্ছি।

আরও পড়ুন : ইদে ছুটি কাটাতে যাওয়াই হল কাল, মর্মান্তিক পথ দূর্ঘটনা বাংলাদেশে! বেঘোরে প্রাণ হারাল ১৩, আহত বহু

narendra modi indpendence day speech

বাংলার মানুষের মতামত কি?
বাংলার বুকেও এগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোট ৬২.৬% বাঙালি তাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। রাহুল গান্ধীর পক্ষে ১৯.৬% এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রীর পদে দেখতে চান ১৪.৮% মানুষ।

আরও পড়ুন : যাদবপুরে ABVP-র বড় জয়, মিলল রাম নবমী পালনের অনুমতি! হতে পারে হামলা? ছড়াচ্ছে স্ক্রিনশট

দক্ষিণভারতে নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কিছুটা কম হলেও সর্বত্রই তিনি রাহুল গান্ধীর থেকে এগিয়ে। তামিলনাড়ুতে মোদি এবং রাহুল উভয়ই ৪৩.২% মানুষের সমর্থন পেয়েছেন। কেরলে এই অংক ৪০.৮ শতাংশ ও ৪০.৫ শতাংশ। তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশে মোদির পক্ষে ৬০.১ শতাংশ এবং ৭১.৮ শতাংশ মানুষ। অর্থাৎ সবমিলিয়ে বলাই যে, পুনরায় ক্ষমতায় বসতে চলেছেন নরেন্দ্র মোদি অ্যান্ড কোং।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর