আজব কাণ্ড! দোষ করলেই মিলবে শাস্তি, “অদ্ভুত অপরাধে” ১ বছর জেল খাটল ৯ টি ছাগল

বাংলা হান্ট ডেস্ক: কোথাও কোনো দোষ করে ধরা পড়লেই দোষীরা পায় শাস্তি (Punishment)। প্রাচীন কাল থেকেই বিশ্বের প্রতিটি দেশে চলে আসছে এই নিয়ম। যা আজও সমানভাবে কার্যকর রয়েছে। এমতাবস্থায়, অপরাধ যত বড় হয়, শাস্তিও হয় ততটাই কঠিন। তবে, সাধারণত আমরা এই দোষ এবং অপরাধের পর্ব মানুষের ক্ষেত্রেই প্রযোজ্য হতে দেখেছি। তবে, এবার ঘটল এক নজিরবিহীন ঘটনা। যেটি জানার পর হুঁশ উড়বে সকলেরই।

   

মূলত, এবার দোষ করার অপরাধে জেলে পাঠানো হল অবলা প্রাণীদের। হ্যাঁ, প্রথমে বিষয়টি জেনে অবাক হয়ে গেলেও এটা কিন্তু একদমই সত্যি। এবার ঠিক এই ঘটনাই ঘটেছে। এখন প্রশ্ন উঠতে পারে যে এই ঘটনা ঘটল কোথায়? সামনে এসেছে সেই উত্তরও। জানা গিয়েছে, বাংলাদেশের (Bangladesh) বরিশাল (Barishal) শহরে শাস্তির মুখে পড়েছে একাধিক ছাগল।

আরও পড়ুন: দার্জিলিংয়ে বেড়াতে গেলে এবার বাড়বে খরচ! পর্যটকদের দিতে হবে এত টাকার কর

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, বাংলাদেশের বরিশাল শহরে একটি ছোট ভুলের কারণে ৯ টি ছাগলকে বড় সাজা ভুগতে হয়েছে। এই প্রসঙ্গে ঢাকা ট্রিবিউনের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, বরিশাল শহরের কবরস্থানে ওই ৯ টি ছাগল গাছের পাতা ও ঘাস খেয়েছিল। যার কারণে ছাগলগুলিকে আটক করা হয়। শুধু তাই নয়, তাদের আটক করার পর ১ বছরের কারাদণ্ডও ভোগ করতে হয়েছে।

আরও পড়ুন: IIT, IIM থেকে করেন পড়াশোনা! খাড়া করেন কয়েকশ কোটির কোম্পানি! এবার ২০ বছর থাকতে হবে জেলে

অবশেষে মেলে মুক্তি:

জানা গিয়েছে যে, বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহর নির্দেশে গত শুক্রবার অর্থাৎ ২৪ নভেম্বরে ওই ছাগলগুলিকে মুক্ত করা হয়। গত বছরের ৬ ডিসেম্বর ৯ টি ছাগলকে আটক করা হয়েছিল।

এমতাবস্থায়, সব ছাগলকে জেল থেকে ছাড়ার পর তাদের মালিকের কাছে হস্তান্তর করা হয়। উল্লেখ্য যে, ছাগলগুলির মালিক শাহরিয়ার সাচিব রাজীব বরিশাল সিটি কর্পোরেশনের মেয়রের কাছে সেগুলিকে ছেড়ে দেওয়ার আবেদন করেছিলেন। তারপরেই ছাগলগুলিকে মুক্তি দেওয়া হয়।

সম্পর্কিত খবর