নিকেশ ৯ নকশালি, উদ্ধার প্রচুর হাতিয়ার! ভোটের মুখে বড় সাফল্য সেনার

বাংলা হান্ট ডেস্ক : নকশাল (Naxal) দমনে ফের একবার বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার সাতসকালে ছত্তিশগড়ের (Chhattisgarh) বিজাপুরে (Bijapur) মোট ৯ জন নকশালের এনকাউন্টার করেছে পুলিশবাহিনী। ভোটের মাসে এই ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বিজাপুরের গাঙ্গালুর এলাকায়।

   

সূত্রের খবর, ঘটনাস্থল থেকে প্রচুর এলএমজি, লঞ্চার এবং বিপুল পরিমাণ নকশাল সামগ্রী উদ্ধার করেছে পুলিশ কর্তারা। উদ্ধার হয়েছে প্রচুর অত্যাধুনিক অস্ত্রসস্ত্র। পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে ডিআরজি, এসটিএফ, কোবরা এবং সিআরপিএফ-র যৌথ উদ্যোগে শুরু হয় সার্চ অপারেশন। গাঙ্গালুর এলাকা জুড়ে শুরু হয় তল্লাশি।

মঙ্গলবার ভোর নাগাদ নকশালদের সাথে শুরু হয় গুলির লড়াই। দু পক্ষের গোলাগুলিতে প্রথমে ৪জন নকশালের মৃত্যু হয়‌। এনকাউন্টারে আহত হয়েছে অনেকেই। দুপুর নাগাদ হতাহতের সংখ্যা বেড়ে হয় ৯জন। একটি এলএমজি, স্বয়ংক্রিয় অস্ত্র, বিজিএল লঞ্চার এবং প্রচুর পরিমাণে নিত্য ব্যবহার্য অস্ত্র ও গোলাবারুদ সহ একাধিক অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

আরও পড়ুন : T20 বিশ্বকাপে মিলবে না সুযোগ? বিরাট কোহলিকে নিয়ে বিস্ফোরক BCCI কর্তা

তবে এই প্রথম নয়, গত এক বছরে একাধিকবার পুলিশের সাথে এনকাউন্টারে জড়িয়েছে নকশালরা। গত বছরের জুলাই মাসে মাওবাদী-অধ্যুষিত বিজাপুরে এনকাউন্টারে মৃত্যু হয় আটজন মাওবাদীর। যার মধ্যে চরজন ছিল মহিলা। চলতি বছরের শুরুতেও একপ্রস্থ গোলাগুলিতে জড়িয়েছিল মাওবাদী এবং নিরাপত্তাবাহিনী।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর