লালে লাল কেরল বিধানসভা উপনির্বাচন! সিপিএম ও কংগ্রেসের দখলে ২টি করে আসন

বাংলা হান্ট ডেস্ক: কেরলে ৫টি জায়গায় বিধানসভা উপনির্বাচনে একেবারে টানটান লড়াই দেখার নজির ঘটলো সিপিএম এবং কংগ্রেসের মধ্যে। দুই দলই এই নির্বাচনে দুটি করে আসন পেয়েছে। একটি নিজেদের দখলে রেখেছে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল)।

বর্তমানে জোরকদমে বিধানসভা উপনির্বাচনের গণনা চলছে মহারাষ্ট্র এবং হরিয়ানায়। সম্প্রতি খবর এসেছে যে বিজেপির শিবসেনা জোট ইতিমধ্যেই সরকার গড়ার জন্য তাদের প্রয়োজনীয় নম্বর পেয়ে গেছে। কিন্তু অন্যদিকে বিজেপির যথেষ্ট আশঙ্কা রয়েছে যে এবারের বিধানসভা নির্বাচনে তারা হরিয়ানায় নিজেদের দখল আনতে পারবে না। এবারের নির্বাচনে এখনো পর্যন্ত যা ফলাফল এসেছে তাতে দেখা যাচ্ছে যে তিন দিকে টানাটানি অবস্থায় রয়েছে হরিয়ানা বিধানসভা। বিজেপি ৪০, কংগ্রেস ৩০, জেজেপি ১০টি আসনে এগিয়ে। প্রত্যেকটি দলই এখনো পর্যন্ত ম্যাজিক ফিগার ছুঁতে পারেনি।

cpm flag 1563525601

প্রসঙ্গত, গত বারের বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের দখলে থাকা কোনি, ভাত্তিয়ুরকাভু বিধানসভায় খেলা এবার পাল্টেছে সেখানে বর্তমানে জয়লাভ করেছে সিপিএম। অন্য দিকে আরুর, এর্নাকুলাম দখল নিয়েছে কংগ্রেস। ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ মঞ্জেশ্বর আসনটিকে নিজেদের দখলেই রাখে। ভোট শতাংশের নিরিখে সবচেয়ে বেশি ভোট পেয়েছে সিপিএম। ৩২ শতাংশ ভোট মিলেছে বামেদের। কংগ্রেসের ২৮ শতাংশ এবং বিজেপি ২৩ শতাংশ ভোট মিলেছে।

টানটান উত্তেজনা পূর্বক পরিস্থিতি চলছে কেরালার বিধানসভা উপনির্বাচনে। এখনো বেশ কিছু জায়গার ফলাফল আশা বাকি। আশানুরূপ অবস্থায় রয়েছে প্রত্যেকটি দল এবার দেখার বিষয় আগামী দিনে কোন দল কোন জায়গায় দখলদারি রাখতে সক্ষম হয়। খুব শিগগিরই জানা যাবে সে খবর।

Avatar
Admin

Krishna Chandra Garain, BIET alum, blends mechanical ingenuity with literary finesse. An adept in technical and business content, his words breathe life into concepts. With a background in mechanical engineering, he navigates complexities effortlessly, crafting narratives that enlighten and inspire. A virtuoso of words, Krishna transforms ideas into captivating realities.

সম্পর্কিত খবর