সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দেবে রাম মন্দির ট্রাস্ট, স্বয়ং প্রধানমন্ত্রী মোদী করবেন শিলন্যাস

বাংলা হান্ট ডেস্কঃ অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির (Ram Mandir) নির্মাণের জন্য গঠিত করা ট্রাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ইচ্ছা স্বরুপ ভারতীয়তা আর ভ্রাতৃত্বর বার্তা দেবে। ট্রাস্টের সদস্য করার জন্য মুসলিম চেহারার খোঁজ শুরু হয়েছে। বিতর্কিত সৌধ ভাঙার পর অযোধ্যায় না যাওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বয়ং মন্দিরের শিলন্যাস করবেন। সুপ্রিম কোর্টের আদেশে বানানো ট্রাস্ট সোমনাথ মন্দির নির্মান ট্রাস্টের মতই কাজ করবে। যদিও সোমনাথ মন্দিরের ট্রাস্টের থেকে রাম মন্দির ট্রাস্ট অনেক বড় হবে। স্বরাষ্ট্র মন্ত্রী অথবা পর্যটন মন্ত্রীকে এই ট্রাস্টের সভাপতি বানানো যেতে পারে। আর এই ট্রাস্টে ২০ সদস্য অথা তাঁরও বেশি সদস্য থাকবে বলে জানা যাচ্ছে। ট্রাস্টে রাম জন্মভূমি ন্যাসকে অগ্রাধিকার দেওয়া হবে। ট্রাস্টে নির্মাহি আখারা সমেত সমাজের বিভিন্ন ক্ষেত্রের নামিদামি মানুষদের যুক্ত করার জন্য কথা চলছে।

7fcd1577b548978325056a82eed0c0d1

এক বরিষ্ঠ কেন্দ্রীয় মন্ত্রী অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদীর ইচ্ছে হল, মন্দির নির্মাণের প্রক্রিয়াতে কেউ যেন অখুশি না হয়। চারিদিকে যেন এই বার্তা যায় যে, সমস্ত দেশের মানুষ আর সমস্ত সম্প্রদায়ের ইচ্ছেতেই এই মন্দির হচ্ছে। আর সেই কারণে এই ট্রাস্টে এমন মানুষকে যুক্ত করার জন্য উঠেপড়ে লাগা হয়েছে, যারা নিজের কাজের ক্ষেত্রে প্রসিদ্ধ এবং সমাজের চোখে ভালো মানুষ। এই ট্রাস্টে সমস্ত সম্প্রদায় আর জাতীর মানুষ থাকবেন।

assam muslim outfit to donate rs 5 lakh for ram mandir in ayodhya1200 1573379359 1200x900

মন্দির নির্মাণের জন্য অর্জিত ৬৭ একর জমির ব্যাবহার করা হবে। মুখ্য মন্দিরের নির্মাণ ২.৭৭ একর জমিতে হবে, বাকি জায়গায় অন্যান্য নির্মাণের জন্য ডিজাইন প্রস্তুত করতে হবে। সরকারের ইচ্ছে হল, আগামী রাম নবমীর আগে এই মন্দিরের নির্মাণ কার্জ শুরু করার।

 

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর