রেপ ইন ইন্ডিয়া বিতর্ক: ক্ষমা চাইব না, বললেন রাহুল

বাংলা হান্ট ডেস্ক : ভারতবর্ষ ধর্ষণের রাজধানীতে পরিনত হয়েছে ঝাড়খন্ডের জনসভা মঞ্চ থেকে প্রচারানুষ্ঠানে গিয়ে এমনটাই মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মোদীর মেক ইন ইন্ডিয়ার আদলে ওই মন্তব্য করায় শুক্রবার কার্যত তোলপাড় হয়েছিল সংসদ চত্বর। কেন্দ্রী মন্ত্রী স্মৃতি ইরানি থেকে সাংসদ লকেট চট্টোপাধ্য়ায় রাহুল গান্ধীর এই মন্তব্যের জন্যতাঁকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি তোলেন লকেট ও স্মৃতি। এই মন্তব্যের মধ্যে দিয়ে নাকি মহিলাদের অপমান করা হচ্ছে এবং এই মন্তব্য করার জন্য তাঁর উপযুক্ত শাস্তি হওয়া উচিত বলেও মন্তব্য করেছিলেন।

পাশাপাশি বিজেপি সাংসদদের একাংশ এই রাহুল গান্ধীর বিরুদ্ধে শেম ধ্বনিতে সংসদ চত্বর সরগরম হয়েছিল।  আসলে ঝড়খণ্ডের বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ঝাড়খন্ডের নির্বাচনী প্রচারে গিয়ে বলেছিলেন, ‘প্রধানমন্ত্রীজির মেক ইন ইন্ডিয়ার কথা মনে আছে? মেক ইন ইন্ডিয়া এখন বদলে গেছে রেপ ইন ইন্ডিয়ায়। +দেশের ক্রমবর্ধমান ধর্ষণের মতো ঘটনার উল্লেখ করতে গিয়েই এহেন মন্তব্য করেছিলেন রাহুল।

তবে এদিন কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদদের ক্ষমা চাওয়ার দাবি নিয়ে সাংবাদিকদের সামনে সরাসরি তিনি ক্ষমা চাইবেন না বলে জানিয়ে দেন। কারণ হিসেবে তনি জানিয়েছেন প্রধানমন্ত্রী মেক ইন ইন্ডিয়ার কথা বলেছেন যেখানে কাগজ খুললে সেই সংক্রান্ত খবর দেখা উচিত কিন্তু তা না দেখে আমরা সকলেই ধর্ষণের খবর দেখতে পাই।

উল্লেখ্য, শুক্রবার অধিবেশন শুরু হতে নাহতেই ঝাড়খন্ড বিধানসভানির্বাচনের প্রচারের সময় মোদীর মেক ইন ইন্ডিয়ার নকল রেপ ইন ইন্ডিয়া মন্তব্য নিয়ে উত্তাল হয় সংসদ। রাহুলের এই মন্ত্যব্যের বিরোধিতা করে কেন্দ্রীয় মন্ত্রীরা এবং বিজেপি সাংসদরা সকলে একযোগে লোকসভাতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন।এমনকি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি তাঁর বিরুদ্ধে একহাত নেন।congress president rahul gandhi file photo ians 782938

দেশের ইতিহাসে কোনো রাজনৈতিক নেতা এই প্রথম বার মহিলাদের ধর্ষণ নিয়ে এমন কুরুচিকর মন্তব্য করেছেন বলে জানান স্মৃতি, একইসঙ্গে তিনি আরও জানান রাহুল এভাবে রাজনৈচতিক ফায়দা তোলার চেষ্টা করছেন। এবং রাহুলের মন্তব্যের জন্য তাঁর শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেন।

অন্যদিকে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়, কংগ্রেস গোটা দেশকে ধর্ষণ করছে বলে মন্তব্য করেন।পাশাপাশি, এই বাক্যের মধ্য দিয়ে মহিলাদের অপমান করা হয়েছে বলেও দাবি করেন লকেট। এমনকি মহিলাদের নিরাপত্তা নিয়ে তাঁর কোনো মাথাব্যাথা বা চিন্তা নেই বলেও রাহুলকে তোপ দেগে বলেন লকেট।

 

সম্পর্কিত খবর