বাংলাদেশের পাকিস্তান সফর বাতিল করার পিছনে ভারতের হাত দেখছে পাক মন্ত্রী।

কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর তরফ থেকে জানানো হয়েছিল তারা টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলার জন্য পাকিস্তান যাবে অর্থাৎ পাকিস্তানের হোম গ্রাউন্ডে বাংলাদেশ বনাম পাকিস্তানের টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ হবে। কিন্তু তারপরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর তরফ থেকে পাকিস্তানকে জানিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নন বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম সারির বেশ কয়েকজন ক্রিকেটার এবং কয়েকজন বিদেশি সাপোর্টিং স্টাফ। এমনকি পাকিস্তানে গিয়ে খেলতে হবে এই কথা শোনার পর ভয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ক্রিকেটারদের ফ্যামিলির লোকজন। তারপরেই বাংলাদেশের পাকিস্তান সফর বাতিল করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে পাকিস্তানকে জানানো হয়েছিল তারা পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি। কিন্তু টেস্ট সিরিজের জন্য অন্য কোনো নিরপেক্ষ ভেন্যুর কথা বলা হয়েছিল। বাংলাদেশের সেই প্রস্তাবে রাজি হয় নি পাকিস্তান ক্রিকেট বোর্ড আর সেজন্যই পাকিস্তান সফর বাতিল করতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

250384378379447cdbd27de977ac43d9e1519991d

এরপরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুশেরি জানিয়েছেন যে বাংলাদেশের পাকিস্তান সফর বাতিল করার পেছনে হাত রয়েছে ভারতের। তাঁদের দাবি বিসিসিআইয়ের কথা মতোই পাকিস্তান সফর বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, কারণ এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের রাজ করছে বিসিসিআই আর তার জন্যই বিসিসিআই এর কথাতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তান সফর বাতিল করেছে। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের কিন্তু ইতিমধ্যে সেই সফর বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর