ফের রেকর্ড বিরাট কোহলির! অধিনায়ক হিসাবে টপকে গেলেন সৌরভ গাঙ্গুলিকে।

ভারত অধিনায়ক বিরাট কোহলি মাঠে নামলেই কোনো না কোনো রেকর্ড ভাঙছেন। বলা ভালো রেকর্ড ভাঙ্গা এখন অভ্যাসে পরিণত করে ফেলেছেন তিনি। বুধবার হ্যামিন্টনে ভারত বনাম নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নেমেও রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

এতদিন পর্যন্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে অধিনায়ক হিসাবে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন প্রাপ্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এবার সৌরভ গাঙ্গুলি কে টপকে গেলেন বিরাট কোহলি। ভারতের অধিনায়ক হিসেবে 5104 রান করেছিলেন সৌরভ গাঙ্গুলি। এইদিন ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম একদিনের ম্যাচে 51 রানের ইনিংস খেলার সাথে সাথে বিরাট কোহলি পৌঁছে গেলেন 5123 রানে, সেই সাথে সৌরভ গাঙ্গুলিকে টপকে গেলেন বিরাট কোহলি।

d4b5aabe c1fd 11e6 88a7 6a72017c5d0f

একদিনের ক্রিকেটে বিরাট কোহলির গড় চোখ ধাঁধানো। 76.46 গড়ের সাথে ব্যাটিং করেন কোহলি। এছাড়াও অধিনায়ক হিসাবে একদিনের ক্রিকেটে 21 টি সেঞ্চুরি এবং 23 টি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন বর্তমান ভারত বিরাট কোহলি।

একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসাবে রানের তালিকায় বিশ্বে সপ্তম স্থানে রয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি, এবং ভারতীয়দের মধ্যে তৃতীয় স্থানে। সবার প্রথমে আছেন বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং তার সংগ্রহ 230 টি ম্যাচে 8497 রান। ভারতীয়দের মধ্যে সবার উপরে আছেন মহেন্দ্র সিং ধোনি তার সংগ্রহ 200 ম্যাচে 6641 রান, দ্বিতীয় স্থানে আছেন মহম্মদ আজহারউদ্দিন উনার সংগ্রহ 174 ম্যাচে 5239 রান। তারপরে রয়েছেন বিরাট কোহলি এবং সৌরভ গাঙ্গুলি।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর