ইডেন গার্ডেন্সে বসতে চলেছে সৌরভ গাঙ্গুলির মূর্তি।

এবার নতুন সাজে সাজছে চলেছে ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন। এই নতুন সাজে বেশ কয়েকটি চমক রয়েছে বলে জানা গিয়েছে। এবার কলকাতার ইডেন গার্ডেন ক্রিকেট স্টেডিয়ামে প্রাক্তন ভারত অধিনায়ক তথা কলকাতা ঘরের ছেলে সৌরভ গাঙ্গুলীর মূর্তি বসতে চলেছে। সৌরভ গাঙ্গুলী ছাড়াও ঝুলন গোস্বামী, পঙ্কজ রায় এবং জগমোহন ডালমিয়ার মূর্তি বসানো হবে ইডেন গার্ডেন স্টেডিয়ামে। সিএবির এমন উদ্দ্যোগে সমর্থন জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

সূত্রের খবর ভারতীয় মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর মূর্তি বসানোর ব্যাপারে উদ্যোগ নিয়েছেন খোদ সৌরভ গাঙ্গুলী নিজেই। সিএবি সূত্রে জানানো হয়েছে সৌরভ গাঙ্গুলী, পঙ্কজ রায়, ঝুলন গোস্বামীর মত ক্রিকেটাররা এই বাংলা থেকে উঠে গিয়ে বিশ্বক্রিকেটে ভারতের নাম উজ্জ্বল করেছেন। এছাড়াও জগমোহন ডালমিয়ার মত একজন দক্ষ শাসক এই বাংলার থেকে উঠে ভারতীয় ক্রিকেটের শাসন করেছেন। আর সেই কারণেই এনাদের যোগ্য সম্মান দেওয়ার জন্য এইসব ব্যাক্তিদের মূর্তি বসানো চিন্তাভাবনা করা হচ্ছে ইডেন গার্ডেন্সে।

everything you need to know about bcci president sourav ganguly 920x518 2

সিএবির তরফে খুব দ্রুত এই কাজ শেষ করার পরিকল্পনা ইতিমধ্যে নিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও সিএবির তরফে জানানো হয়েছে ইডেন গার্ডেন্সে তৈরি করা হবে একটি মিউজিয়াম, যেখানে থাকবে ভারতীয় ক্রিকেটের বেশ কিছু স্মৃতি এবং বাংলা ক্রিকেটের বেশ কিছু উল্লেখযোগ্য স্মারকলিপি।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর