‘বেশি মদ্যপানে ঝুকি কমে করোনার ‘ গুজবে কান দিতে গিয়ে মৃত্যু প্রচুর মানুষের

 

বাংলা হান্ট ডেস্কঃ চীন থেকে আগত করোনা ভাইরাস এখন সারা বিশ্বের কাছে সবথেকে বড় মাথাব্যথার বিষয়। করোনা ভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে নানারকম পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। যেমন হাত পরিষ্কার করে ধোওয়া, কাঁচা খাবার না খাওয়া, কারোর সাথে হ্যান্ডশেক না করা, সবার সাথে দুরত্ব বজায় রাখা, ইত্যাদি।

এছাড়াও করোনাভাইরাস কে ঘিরে নানান রকম গুজবেরও সৃষ্টি হয়েছে মানুষের মনে। যেমন মুরগির মাংস, সামুদ্রিক মাছ, এবং খাসির মাংস তেও নাকি পাওয়া গেছে করোনাভাইরাস। সে কারণেই অনেকেই এখন মাংস ও সামুদ্রিক মাছ খাওয়া বন্ধ করে দিয়েছেন।

IMG 20200307 172558 1

তবে করোনাভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে ইরানের মানুষ মেনে চলেছে অদ্ভুত এক নিয়ম।” বেশি করে মদ্যপান করলে নাকি করোনাভাইরাস এর ঝুঁকি কমে ” সে কারণেই বেশি করে মদ্যপানের দিকে মনোযোগ দিয়েছেন সে দেশের মানুষ।

যদিও ইসলামি প্রজাতন্ত্রে ইরানে ১৯৭৯ সালে অ্যালকোহল ব্যান করা হয়। তবুও ওই দেশের মানুষ গোপনে মদ্যপান করেই থাকেন। অ্যালকোহল মেরে ফেলতে পারে করোনা ভাইরাসের জীবাণু এমনটাই ধারণা ইরানের মানুষের। এর ফলে বিষাক্ত অ্যালকোহল পান করার ফলে অনেক রোগীর মৃত্যু হয়েছে। ওখানকার হাসপাতালগুলোতেও বিষাক্ত মদপানে রোগীর মৃত্যুর সংখ্যা বেড়েছে।

বিশেষজ্ঞ মহল বলছে, ঠিক করে রান্না করে খেলে যেমন সামুদ্রিক প্রাণী, মুরগির মাংস, খাসির মাংসে করোনাভাইরাসের এর ঝুঁকি নেই তেমনই অ্যালকোহল এর সাথেও করোনা ভাইরাসের কোনোও যোগসূত্র নেই। এটি শুধুমাত্র একটি গুজবে কান দিচ্ছেন ইরানের মানুষ।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর