আজ মঙ্গলবার, জেনেনিন আজকের সোনা, রুপো, পেট্রোল, ডিজেল ও গ্যসের দাম

আজকের সোনা (Gold), রুপো, পেট্রোল, ডিজেল ও গ্যসের দাম : 
লকডাউন চলছে বেশকিছুদিন ধরে। চলবে আগামী ১৪ ই এপ্রিল মধ্যরাত অবধি। এই সময় সাধারণ মানুষ করোনার (COVID-19) ভয়ে মানুষ মানুষ গৃহবন্দি। শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের প্রয়োজন ছাড়া বেশিরভাগ মানুষ ঘর থেকে বেরোচ্ছেন না। কিন্তু তাঁর মধ্যেও বেশকিছু মানুষ কৌতূহল বশত ঘর থেকে বেড়িয়ে পড়ছেন। তা সত্ত্বেও কিন্তু বন্ধ রয়েছে প্রায় সব দোকান। বন্ধ এখন সোনা রূপোর দোকানও।

tr ns kn30084

বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। চীনসহ বিভিন্ন দেশের সঙ্গে বৈদেশিক বাণিজ্য না করতে পারায়, ভারতের অর্থনীতি কিছুটা হলেও এখন সংকটের মুখে। এই অর্থনৈতিক সংকটের মধ্যেও দেশের প্রধানরা চাইছে দেশবাসীর সুরক্ষা। নাগরিকদের সুস্থ রাখার জন্য বন্ধ রাখা হয়েছে সব কিছু। তবে এর মধ্যেও আজ কিছুটা হলেও বেড়েছে সোনার দাম, কিন্তু কমেছে রূপোর দাম।

গতকাল কলকাতায় (Kolkata) ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪০৫২২ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪০৫২.২০ টাকা ছিল। তবে আজ সেটা বেড়ে হয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৯৮৫ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৯৮.৫০ টাকা।

আবার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩১৬২ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩১৬.২০ টাকা। সেটা আজ বেড়ে হয়েছে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৩৬৫৫ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৬৫.৫০ টাকা।

dubai bangle 1 gram gold polish gold real look bangle set of 4 df03 pongal4 designer bangles griiham

সোনার দাম কিছুটা বৃদ্ধি পেলেও, আজ কিন্তু কমেছে রূপোর দাম। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৩৯.৫১ টাকা। কিন্তু আজ সেটা কমে গিয়ে দাঁড়িয়েছে ১ গ্রামের দাম ৩৯.৫০ টাকা।

আজকে রাজ্যে পেট্রোলের দাম প্রতি লিটার ৭২.২৯ টাকা। এবং ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৪.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম হয়েছে ৮৩৯.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর